মঙ্গলবার ২২শে জানুয়ারী ২০১৯ রাত ১২:৩৩:৩৪

Print Friendly and PDF

কীভাবে বুঝবেন প্রেমের সম্পর্ক ভেঙে যাচ্ছে


লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত : শুক্রবার ৯ই মার্চ ২০১৮ বিকাল ০৪:০০:২৭, আপডেট : মঙ্গলবার ২২শে জানুয়ারী ২০১৯ রাত ১২:৩৩:৩৪,
সংবাদটি পড়া হয়েছে ৫৩৮ বার

প্রতীকী ছবি

সম্পর্ক গড়া সময়ের ব্যাপার হলে তা ভাঙতে কিন্তু সময় লাগে না। তবে সম্পর্ক ভেঙে যাওয়ার আগে আগাম বার্তা অনেক কিছুই থাকে। কেউ বুঝতে পারে আবার কেউ পারে না। দুটি মানুষের মাঝে মনের মিল না হলে ভালোবাসার সম্পর্ক ভাঙতেই পারে। কিন্তু সেই ভাঙন কখনো কখনো এত বেশি অপ্রত্যাশিত হয়ে দাঁড়ায়-মেনে নিতে কষ্ট হয় সম্পর্ক ভেঙে যাচ্ছে।

আসুন জেনে নেই কীভাবে বুঝবেন প্রেমের সম্পর্ক ভেঙে যাচ্ছে।

সময় দিতে অনীহা
প্রেমের সম্পর্ক ভেঙে যাচ্ছে বুঝতে হলে প্রথমে খেয়াল করুন আপনার সঙ্গী আপনাকে সময় দিতে অনীহা প্রকাশ করছে কিনা। অনেক দিন দেখা হয় না। দেখা করার কথা বললে অজুহাত দেখাবে।

বিয়ের কথা বললে রেগে যাওয়া
অনেক দিন প্রেম করেছেন কিন্তু বিয়ের কথা বললেই রেগে যায় আপনার সঙ্গী।বুঝতে হবে ভালোলাগা থেকে আপনার সঙ্গে সম্পর্ক কিন্তু ভালোবাসেন না,সুবিধা বুঝে সম্পর্ক গুটিয়ে নেবেন।

প্রয়াজনে অনুপস্থিত
সঙ্গী যখন আপনার জীবনে উপস্থিতি কমিয়ে দেবেন, আপনার প্রয়োজনে তাকে খুঁজে পাওয়া যাবে না, তখন জানবেন যে মনে মনে তিনি অন্য কিছু ভাবতে শুরু করেছেন। ভালোবাসার মানুষের প্রয়োজনে পাশে না থাকা অনেক বড় একটি সংকেত।

ভবিষ্যতে অনীহা
প্রেম করলে ভবিষ্যতের পরিকল্পনা থাকাটাই স্বাভাবিক।সংসার,সন্তানসহ অন্যান্য বিষয়গুলো যদি সঙ্গি এড়িয়ে যান তবে বুঝতে হবে তিনি কোনো না কোনোভাবে সম্পর্ক ভেঙে দেবেন।

একা থাকা পছন্দ
আপনার চেয়ে বন্ধুবান্ধবের সঙ্গে সময় কাটানো তার কাছে বেশি গুরুত্বপূর্ণ? কিংবা অন্যদের সামনে নিজেকে তিনি সিঙ্গেল দাবি করছেন প্রায়ই?

নিজের ব্যাপারে জানাতে আগ্রহী নন
নিজের জীবনের বিস্তারিত খুঁটিনাটি মানুষ তাদের সঙ্গেই শেয়ার করে, যাদের সে বিশ্বাস করে। যদি ভালোবাসার মানুষটি আপনার সঙ্গে এসব শেয়ার করতে আগ্রহী না হয়ে থাকেন, এর অর্থ তিনি সম্পর্কটি নিয়ে দীর্ঘমেয়াদি কিছু ভাবছেন না।

বন্ধুমহলে আপনাকে এড়িয়ে চলেন
স্বীকার না করে উপায় নেই যে আজকাল সোশ্যাল মিডিয়া জীবনের সঙ্গে খুব বেশি জড়িয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় আপনার সঙ্গে সম্পর্ক স্বীকার করেন না বা আপনাকে এড়িয়ে চলছেন ভালোবাসার মানুষটি?