বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৪৩:০৫

Print Friendly and PDF

বিরল রোগে আক্রান্ত রিজিয়াকে ঢামেকে ভর্তি


স্বাস্থ্য ডেস্ক:

প্রকাশিত : বুধবার ২৩শে আগস্ট ২০১৭ সন্ধ্যা ০৭:০১:২৪, আপডেট : বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৪৩:০৫,
সংবাদটি পড়া হয়েছে ২১৫ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: সিলেটের ওসমানীনগরের এওলাতৈল গ্রামের আব্দুল মানিকের স্ত্রী রিজিয়া বেগম দীর্ঘদিন থেকে বিরল রোগে আক্রান্ত। তার ডান পা শরীর থেকে বড় হয়ে এমন আকার ধারণ করেছে যে শুধুমাত্র রোগে আক্রান্ত পায়ের ওজন প্রায় ৪০/৫০ কেজিতে দাঁড়িয়েছে।

সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসা নিলেও কোনো কাজ হয়নি। ডাক্তাররা বলেছেন, এ রোগের কোনো ওষুধ এখনও আবিষ্কার হয়নি। তবে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ- বিদেশে গিয়ে চিকিৎসা করানো গেলে রিজিয়া বেগম হয়তো এ রোগ থেকে মুক্তি পেতে পারেন। নয়তো যতদিন যাবে পা শুধু বড় হতে থাকবে।

তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দীর্ঘদিন ধরে রোগের চিকিৎসা করতে গিয়ে তিনি ভিটে-মাটিহীন হয়ে অন্যের বাড়িতে বসবাস করছেন।

অসহায় রিজিয়া বলেন, প্রধানমন্ত্রীসহ দেশের বৃত্তবানরা এগিয়ে এসে সহযোগিতার হাত বাড়ালে হয়তো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো।

তিনি ব্লু ইউনিটের অধ্যাপক সাজ্জাদ খন্দকারের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। এই চিকিৎসক জানিয়েছেন, আমরা আগামীকাল কিছু পরীক্ষা-নিরীক্ষা দিবো, তার রিপোর্ট পাওয়ার পর বলতে পারবো সে কি রোগে আক্রান্ত হয়েছে। তবে আমরা আশাবাদী তাকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করতে পারবো।