বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৩৭:২৭

Print Friendly and PDF

ফের বাবা হলেন মার্ক জুকারবার্গ


আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত : মঙ্গলবার ২৯শে আগস্ট ২০১৭ সকাল ১০:৫৯:০৮, আপডেট : বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৩৭:২৭,
সংবাদটি পড়া হয়েছে ৯৪ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: দ্বিতীয় সন্তানের বাবা হলেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। চলতি মাসে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তাঁর স্ত্রী প্রিসিলা চ্যান। তারা মেয়ের নাম রেখেছেন অগাস্ট।

গতকাল সোমবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে মার্ক নিজে সে কথা ঘোষণা করেন। তিনি লেখেন, ‘মেয়ে অগাস্টকে পেয়ে ‌প্রিসিলা ও আমি খুব খুশি। ওর উদ্দেশে একটি চিঠি লিখেছি আমরা। যাতে যে পৃথিবীতে বেড়ে উঠবে, তার সম্পর্কে সম্যক ধারণা পায়। তবে আমরা চাই না ও খুব তাড়াতাড়ি বড় হয়ে যাক।

পরিবারের নতুন এই সদস্যের উদ্দেশে লেখা খোলা চিঠির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন জুকারবার্গ। তাতে মায়ের কোলে শুয়ে থাকা ছোট অগাস্টের সঙ্গে খেলতে দেখা গেছে তার বড় মেয়ে, আড়াই বছরের ম্যাক্স চ্যান জুকারবার্গকে।

চিঠিতে মার্ক ও প্রিসিলা লিখেছেন, প্রিয় অগাস্ট, আমাদের জীবনে তোমাকে স্বাগত। তোমার মা ও আমি তোমাকে বেড়ে উঠতে দেখতে উদগ্রীব হয় রয়েছি। তোমার বোনের জন্মের পরও আমরা একটি চিঠি লিখেছিলাম। তাতে নিজেদের মতো করে পৃথিবীর বর্ণনা দিয়েছিলাম। যেখানে উন্নত মানের শিক্ষালাভের সুযোগ থাকবে। কিন্তু খুব বেশি রোগভোগ থাকবে না। যেখানে সব জাতি ও সম্প্রদায়ের মধ্যে ঐক্য থাকবে। তোমাদের প্রজন্ম যাতে আরও ভাল জীবনযাত্রার সুযোগ পায় তার জন্য প্রয়োজনীয় সব চেষ্টা করছি আমরা।

আজকাল মানুষ শুধু ভুল-ত্রুটি ধরতেই ব্যস্ত। তবে তোমাদের ভবিষ্যত প্রজন্মকে নিয়ে আমরা আশাবাদী। ইতিবাচক পরিবর্তন ঘটবে বলে এখনও বিশ্বাস করি। তবে এই মুহূর্তে তোমার শৈশব নিয়ে কথা বলতে চাই। শৈশবই সবথেকে ভাল সময়। তাই ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তা করে খামোখা সময় নষ্ট কোরো না। আমরা তোমাকে খুব ভালবাসি। তোমার জীবন ভালবাসা ও আনন্দে ভরে উঠুক।

এর আগে ‌ ২০১৫ সালরে ৩০ নভেম্বর তার বড় মেয়ে ম্যাক্স চ্যান জুকারবার্গ জন্মগ্রহণ করে।