সোমবার ১০ই ডিসেম্বর ২০১৮ সকাল ০৬:১১:৪৬

Print Friendly and PDF

৩২ ধারা বাতিলের দাবিতে রাঙামাটিতে সাংবাদিকদের মানববন্ধন


রাঙামাটি প্রতিনিধি:

প্রকাশিত : সোমবার ৫ই ফেব্রুয়ারি ২০১৮ দুপুর ১২:৫২:২১, আপডেট : সোমবার ১০ই ডিসেম্বর ২০১৮ সকাল ০৬:১১:৪৬,
সংবাদটি পড়া হয়েছে ৮১০ বার

ডিজিটাল নিরাপত্তা আইন ৩২ ধারা বাতিলের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কর্মরত সাংবাদিকরা। আজ রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাঙামাটির কর্মরত সাংবাদিকদের ব্যানারে ঘন্টাবাপী এ মানববন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার কর্মরত গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।

এসময় মানববন্ধনে রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি মো. সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, প্রেস ক্লাবের সাধারাণ সম্পাদক ও দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি জার্নালিস্ট নেটওয়ার্কের সাধারণ সম্পাদক ফাতেমা জান্নাত মুমু, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. সোলায়মান, সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মনছুর আহমেদ প্রমুখ।

আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, এ আইনের ফলে শুধু সাংবাদিকদের জন্য নয় সাধারণ মানুষ ও অফিসের নিচের সারির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অপব্যবহার করা হবে। তাই এই আইনের বিতর্কিত ধারাগুলো বাতিলের দাবি করেন সাংবাদিক নেতারা।

এসময় মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, এ ডিজিটাল নিরাপত্তা আইন ৩২ ধারা মাধ্যমে গণমাধ্যমের কন্ঠারোধ করার পরিকল্পনা চলছে। যা স্বাধীন দেশের মানুষ কখনো মেনে নিবে না। তারা বলেন দেশে অনেক আইন হয়ছে এবাং তা বাস্তবায়নও হয়েছে। কিন্তু সাংবাদিক হত্যাকারিদের বিরুদ্ধে, সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে এখনো কোন আইন কিংবা ধারা তৈনি করা হয়নি। তাই পেশাগত দায়ীত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসীদের হাতে নিহত শত শত সাংবাদিক হত্যার বিচার একটাও হয়নি। তাই দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনাও কমেনি। এখন ৩২ধারা নামে সাংবাদিকদের পায়ে শিকল পড়ানোর চেষ্টা চলছে। দেশের মানুষকে অন্ধকারে টেলে দেওয়ার আর এক নাম ৩২ধারা।

অবিলম্বে এ আইন বাতিল করা না হলে বাংলাদেশের সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি উচ্চরণ করেন সাংবাদিক নেতারা।