রবিবার ২২শে এপ্রিল ২০১৮ ভোর ০৫:০৪:২৫

Print Friendly and PDF

শামসুদ্দীন হারুন সহসভাপতি ও আশেক উল্লাহ সহকারী মহাসচিব বিএফইউজে নির্বাচনে গাজী সভাপতি ও আব্দুল্লাহ মহাসচিব নির্বাচিত


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ২৬শে ফেব্রুয়ারি ২০১৮ দুপুর ০১:৫০:০৫, আপডেট : রবিবার ২২শে এপ্রিল ২০১৮ ভোর ০৫:০৪:২৫,
সংবাদটি পড়া হয়েছে ৩০২ বার

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনে দৈনিক সংগ্রামের রুহুল আমিন গাজী সভাপতি ও দৈনিক আমার দেশের এম. আবদুল্লাহ (দ্বিতীয় বার) মহাসচিব নির্বাচিত হয়েছেন।

গতকাল রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। গভীর রাতে ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার এই ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে গাজী-আবদুল্লাহ ও আজিজ-প্রধান পরিষদ নামে দু’টি প্যানেল প্রতিদ্বন্ধিতা করে। নির্বাচনে গাজী-আবদুল্লাহ পরিষদ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে।

১২টি কর্মকর্তা পদের ১১টি গাজী-আবদুল্লাহ পরিষদ এবং অপর প্যানেল থেকে একমাত্র সহকারী মহাসচিব পদে শফিউল আলম দোলন নির্বাচিত হন।

৭টি সদস্য পদের সব ক’টিতে গাজী-আবদুল্লাহ পরিষদ বিজয়ী হয়।

সভাপতি পদে রুহুল আমিন গাজী ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতা দ্য নিউজ টুডের এম এ আজিজ পান ৯৪ ভোট।

মহাসচিব পদে দৈনিক আমার দেশ-এর এম আবদুল্লাহ ১৫৬ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতা প্রিমিয়ার নিউজ সিন্ডিকেটের জাহাঙ্গীর আলম প্রধান পান ৭১ ভোট।

সহসভাপতি পদে যথাক্রমে নুরুল আমিন রোকন, শামসুদ্দীন হারুন ও মো: মোদাব্বের হোসেন নির্বাচিত হয়েছেন। সহকারী মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে নয়া দিগন্তের আহমদ মতিউর রহমান, জিএএম আশেক উল্লাহ এবং বাংলাদেশ প্রতিদিনের শফিউল আলম দোলন।

কোষাধ্যক্ষ পদে পুঁজিবাজারডটকম’ ঢাকার ওবায়দুর রহমান শাহীন, সাংগঠনিক সম্পাদক পদে ইকোনমিক টাইমসের মো: মেহেদী মাসুদ, দফতর সম্পাদক পদে দৈনিক দিনের আলোর আবু ইউসুফ, প্রচার সম্পাদক পদে বাসসের আসাদুজ্জামান আসাদ নির্বাচিত হয়েছেন।

৭টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে : মুনশী আবদুল মান্নান, ইনকিলাব; কামার ফরিদ, প্রতিদিনের সংবাদ, ঢাকা; এ ডি এম সাদ বিন রাবী, দৈনিক দিনের আলো; নাসির আল মামুন, দৈনিক আজকের প্রভাত, ঢাকা; সৈয়দ ফজলে রাব্বি ডলার, দৈনিক বগুড়া; মোহাম্মদ শাহ আলম শফি, দৈনিক কুমিল্লার আলো; সাদিকুল ইসলাম স্বপন, দৈনিক নতুন প্রভাত, রাজশাহী।

প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক কায়কোবাদ মিলনের নেতৃত্বে একটি কমিটি এই নির্বাচন পরিচালনা করেন। সহকারী ‍নির্বাচন কমিশনার ছিলেন ইসলামিক টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান শহীদুল ইসলাম।