সোমবার ২০শে আগস্ট ২০১৮ রাত ০৩:২৪:৩৫

Print Friendly and PDF

আইনজীবী ফোরামের মানববন্ধনে বক্তারা সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে কারামুক্ত করবই


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ১২ই ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৮:০১:৩২, আপডেট : সোমবার ২০শে আগস্ট ২০১৮ রাত ০৩:২৪:৩৫,
সংবাদটি পড়া হয়েছে ৪৮৯ বার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে প্রতিহিংসা ও মিথ্যাচারের রাজনীতি চলছে। বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় দণ্ডিত করে কারাগারে নেয়া হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী ভবনের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বেআইনি ও অন্যায়ভাবে সাজা দেওয়ার প্রতিবাদে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে অন্যদের মধ্যে অংশ নেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, নিতায় রায় চৌধুরী, ফজলুর রহমান, সানাউল্লাহ মিয়া, সুপ্রিমকোর্ট বারের সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, তৈমূর আলম খন্দকার, গোলাম মো. চৌধুরী আলাল, আসিফা আশরাফী পাপিয়া, রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

মানববন্ধন শেষে সুপ্রিমকোর্ট অঙ্গনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মওদুদ আহমদ বলেন, দেশে এখন একমাত্র চ্যালেঞ্জ হচ্ছে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে নেয়া হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে আগামী দিনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনে সফল হব ইনশাআল্লাহ।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এতে তার জনপ্রিয়তা তিন গুণ বেড়েছে। এই কারাদণ্ড সারকার পতনের প্রথম ধাক্কা। এই সাজার কারণে সরকারের পতন ত্বরান্বিত হবে।

তিনি বলেন, তাকে দীর্ঘদিন যাতে কারাগারে রাখা যায় সেই চেষ্টায় লিপ্ত সরকার।

তিনি বলেন, কুমিল্লার একটি মামলায় বেগম জিয়ার সংশ্লিষ্টতা নেই তাতেও তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হচ্ছে। এর কারণ বেগম খালেদা জিয়া ও বিএনপিকে ভয় পায় সরকার। সরকারকে বলতে চাই যতই শ্যোন অ্যারেস্ট দেখান জনগণ সুপ্রিমকোর্টের ওপর এখনও আস্থাশীল। বেগম জিয়াকে আমরা কারাগার থেকে মুক্ত করবই। বেগম জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখতে পারবেন না।

নিতায় রায় চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে সাজা দেয়া হয়েছে। সারা দেশ আজ আগুনের মতো ফুটছে। দেশে ষড়যন্ত্র চলছে। আমরা এই ষড়যন্ত্র মোকাবেলা করব, সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে কারামুক্ত করব। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব।

মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘শেখ হাসিনা আপনি বেগম খালেদা জিয়ার ওপর অত্যাচার করছেন। সারাজীবন অত্যাচার করার চেষ্টা করেছেন, পারেননি। এখন জেলে দিয়ে তাকে ঠিকমতো খাবার ও চিকিৎসা দিচ্ছেন না।’

তিনি আরো বলেন, দেশের জনগণ ঐক্যবদ্ধ বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করবে। আবার ক্ষমতায় ফিরিয়ে আনবে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্ত করুন। নতুবা এর পরিণাম ভয়াবহ হবে।