মঙ্গলবার ২৩শে জানুয়ারী ২০১৮ সকাল ০৮:০৩:২৬

Print Friendly and PDF

দুর্যোগপূর্ণ আবহাওয়া: সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : শনিবার ২১শে অক্টোবর ২০১৭ সন্ধ্যা ০৬:২৩:০২, আপডেট : মঙ্গলবার ২৩শে জানুয়ারী ২০১৮ সকাল ০৮:০৩:২৬,
সংবাদটি পড়া হয়েছে ২৩৬ বার

ফাইল ছবি

সময়নিউজ ডট নেট:
ঢাকা: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নদীবন্দরে ২ নম্বর সংকেত বহাল থাকায় ঢাকা সদরঘাট টার্মিনাল থেকে ৪১ নৌ-রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ।

শনিবার বিকেল ৪টা থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিআইডাব্লিউটিএর সদরঘাটে দায়িত্বরত নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক জয়নাল আবেদিন বলেন, 'নদীবন্দরগুলোতে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকা সদরঘাট টার্মিনাল হতে শনিবার বিকেল ৪টা থেকে ৪১ নৌ-রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আবহাওয়া পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।'

আবহাওয়া অধিদপ্তর জানায়, রংপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালি, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ-পূর্ব/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকার নিম্নচাপটি উত্তর ও উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে; সাগর উত্তাল থাকায় এখনও তিন নম্বর সতর্কতা সংকেত বলবৎ রয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপটি স্থল নিম্নচাপ হিসেবে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ–পশ্চিম এলাকাজুড়ে বিস্তৃত রয়েছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানান, শনিবার দিনভর বৃষ্টি হবে। রোববার থেকে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে।