বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৩৫:২৫

Print Friendly and PDF

ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে সেলফি তুললেই মিলবে স্মার্টফোন!


রকমারি ডেস্ক:

প্রকাশিত : সোমবার ১১ই সেপ্টেম্বর ২০১৭ রাত ১০:২১:২৩, আপডেট : বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৩৫:২৪,
সংবাদটি পড়া হয়েছে ২৩৩ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: সেলফি তোলাটা এখন একটা ফ্যাশন। আর এই ‘সেলফি-ফ্যাশন’-এ জীবনের ঝুঁকি নিতেও পিছুপা হচ্ছেন না কেউ।

তাই ‘স্বচ্ছ ভারত’-এর প্রচারেও সেলফিকেই হাতিয়ার করেছে ভারতের ঝাড়খণ্ডের জামশেদপুরের একটি প্রস্তাবিত পৌর সভা। জামশেদপুরের ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি ঘোষণা করেছে, ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে যিনি সেরা সেলফিটি তুলবেন, তাঁকে পুরস্কার হিসেবে একটি স্মার্টফোন দেওয়া হবে।

জামশেদপুর শহর লাগোয়া ম্যাঙ্গো নোটিফায়েড এলাকায় ৩ লক্ষ মানুষের বাস। প্রস্তাবিত এই পৌর এলাকায় বাসিন্দাদের ডাস্টবিন ব্যবহারে উৎসাহ দিতে ও স্থানীয় যুবকদের ‘স্বচ্ছ ভারত’-এর প্রচারে শামিল করতে এক অভিনব প্রতিযোগিতা শুরু করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি। কী সেই প্রতিযোগিতা? স্থানীয় বাসিন্দাদের ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে একটি সেলফি তুলতে হবে।

সেই সেলফিটি ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটির অফিসে জমা দিতে হবে। এই প্রতিযোগিতার জন্য ফেসবুকে একটি পেজও তৈরি করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি। চাইলে সেই পেজেও ডাস্টবিনের সামনে তোলা সেলফিটি শেয়ার করতে পারেন আগ্রহীরা। সেক্ষেত্রে আলাদা করে আর কমিটির অফিসে সেলফিটি জমা দিতে হবে না। পরে লাকি ড্রয়ের মাধ্যমে তিনজন বিজেতাকে বেছে নেওয়া হবে।

২ অক্টোবর, গান্ধী জয়ন্তীর দিন, পুরস্কার হিসেবে বিজেতাদের হাতে স্মার্টফোন তুলে দেবে নোটিফায়েড এরিয়া কমিটি। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। নোটিফায়েড এরিয়া কমিটির স্পেশাল অফিসার সঞ্জয় কুমার জানিয়েছেন, ‘এখনকার ছেলে-মেয়েরা সেলফিতে ভীষণভাবে আসক্ত। তাই শহরকে পরিষ্কার রাখার বিষয়ে তাঁদের সচেতন করতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।’

উল্লেখ্য, রাজ্যের সরকারি শিক্ষকরা যাতে বাড়িতে শৌচাগার ব্যবহার করেন, তা নিশ্চিত করতে সেলফিতে ভরসা রেখেছিল ভারতের ঝাড়খণ্ডের স্বাস্থ্য দপ্তর। মাসখানেক আগে সরকারি স্কুলের শিক্ষকদের বাড়ির শৌচাগারের সামনে সেলফি তুলে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। সূত্র: সংবাদ প্রতিদিন।