বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ রাত ০১:৪৬:২২

Print Friendly and PDF

চোখ মারা যাবে ফেসবুকে


রকমারি ডেস্ক:

প্রকাশিত : মঙ্গলবার ১২ই ডিসেম্বর ২০১৭ সকাল ০৭:৫৮:২৯, আপডেট : বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ রাত ০১:৪৬:২২,
সংবাদটি পড়া হয়েছে ৩৭৭ বার

ফেসবুকে বন্ধুকে শুভেচ্ছা জানানোর বেশ কিছু নতুন উপায় আনতে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। বর্তমানে নতুন ‘গ্রিটিংস’ ফিচারের পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। আগে থেকেই এ ফিচার রয়েছে প্লাটফর্মটিতে।

তবে এখন পর্যন্ত এর মাধ্যমে গ্রাহক শুধু ‘পোক’ করতে পারেন। এবার এতে আরও কয়েকটি উপায় যোগ হচ্ছে। নতুন আপডেটে ফেসবুকে বন্ধুদের ‘পোক’ করার পাশাপাশি ‘চোখটিপ’, ‘হাইফাইভ’, ‘হাগ’ এবং ‘ওয়েভ’ করতে পারবেন গ্রাহক, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএসের প্রতিবেদনে।

যুক্তরাজ্য, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, কানাডা, কলম্বিয়া ও ফ্রান্সে ফিচারটি পরীক্ষা করা হচ্ছে বলে প্রতিবেদনে জানিয়েছে মার্কিন প্রকাশনা দ্য নেশন।

‘পোক’ ফিচারের দশ বছরপূর্তি উপলক্ষে নতুন অপশনগুলো উন্মুক্ত করা হয়েছে বলে জানানো হয়। বন্ধুর প্রোফাইলের ‘হ্যালো’ বাটনে নতুন অপশনগুলো দেখা যাবে। আর ডেস্কটপ থেকে ‘হ্যালো’ বাটনের ওপর কার্সর বা মাউস পয়েন্টার করলেই অপশনগুলো উন্মুক্ত হবে বলে জানানো হয়েছে।

কোনো ছবি বা স্ট্যাটাসে ‘রিঅ্যাকশন’ দেয়ার মতো একইভাবে কাজ করবে নতুন গ্রিটিংস ফিচার। অনিচ্ছাকৃতভাবে কোনো শুভেচ্ছা চলে গেলে তা ‘আনডু’ করারও সুযোগ থাকবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। -আইটি ডেস্ক