বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৪৬:৩৩

Print Friendly and PDF

ধনী হয়ে গেছেন স্ত্রীর মৃতদেহ কাঁধে নিয়ে বাড়ি ফেরা সেই ব্যক্তি!


আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত : শনিবার ২৬শে আগস্ট ২০১৭ দুপুর ০২:৪৮:২৩, আপডেট : বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৪৬:৩৩,
সংবাদটি পড়া হয়েছে ৭৯ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: গত বছরের আগস্টে ভারতে সাড়া ফেলেছিল হতভাগ্য এক স্বামীর মর্মান্তিক ট্র্যাজেডি। দেশটির ওড়িশার কালাহান্ডি জেলার বাসিন্দা দরিদ্র দানা মাঝি স্ত্রীকে হারিয়েছিলেন সেই সময়ই। দুর্ভাগ্যের সেখানেই শেষ নয়। মৃত স্ত্রীর দেহ সৎকারের জন্য নিজের গ্রামে নিয়ে যাওয়ার কোনও উপায় ছিল না দরিদ্র দানার। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কাকুতি মিনতি করেও কোনও গাড়ির ব্যবস্থা করতে পারেননি তিনি।

অগত্যা উপায়ান্তর না দেখে স্ত্রীর দেহ একটা মাদুরে মুড়ে কাঁধে নিয়ে তিনি রওনা দেন গ্রামের উদ্দেশে। তার সেই পথ চলার ছবি ভাইরাল হয়ে যায়।

তার এই সংগ্রামের কাহিনী শুনে বহু মানুষের হৃদয়ই আর্দ্র হয়েছিল। তার পর যা হয়, সময়ের সঙ্গে সঙ্গে মানুষ ভুলেই গিয়েছে তাকে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্রে জানা গেল, এখন কেমন আছেন তিনি।

ঠিক এক বছর আগে ২৪ অগস্ট মারা গিয়েছিলেন দানা মাঝির স্ত্রী। জানা গেছে, সেই কপর্দকহীন মানুষটি এক বছরের মধ্যেই হয়ে গিয়েছেন বিরাট ধনী! আজ তার ব্যাঙ্কে জমা অর্থের পরিমাণ ৩৭ লক্ষ টাকা! তিন মেয়েই ভুবনেশ্বরের স্কুলে ভর্তি হয়েছে।

গত বছরের নিদারুণ ট্র্যাজেডির পরে বহু মানুষ ও সংস্থা এগিয়ে এসেছে তাকে সাহায্য করতে। বাহারাইনের প্রধানমন্ত্রী একাই ৯ লক্ষ টাকার চেক দেন তাকে। পান আরও সাহায্য। ওড়িশা সরকার তাকে ইন্দিরা নিবাস যোজনার অধীনে একটি বাড়ির ব্যবস্থা করে দেয়। মেয়েদের পড়াশুনার দায়িত্ব নেয় কলিঙ্গ ইনস্টিটিউট অফ সোশ্যাল সায়েন্সেস। মাস দুই হল নতুন করে বিয়েও করেছেন দানা মাঝি।