মঙ্গলবার ১৯শে জুন ২০১৮ রাত ১০:০৬:১৪

Print Friendly and PDF

৫০ কেজি গাঁজা খেল ইঁদুরে!


আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত : শনিবার ২৬শে আগস্ট ২০১৭ সন্ধ্যা ০৬:১৩:৪৪, আপডেট : মঙ্গলবার ১৯শে জুন ২০১৮ রাত ১০:০৬:১৪,
সংবাদটি পড়া হয়েছে ৩৭১ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: ভারতের ধানবাদ শহরের একটি কারাগারে সম্প্রতি ৫০ হাজার কেজি গাঁজা উধাও হয়ে গেছে। এ বিষয়ে পুলিশ খোঁজ নিয়ে জানায় ইঁদুর এই কাণ্ডের হোতা। পুলিশের ভাষ্য, ইঁদুরই গাঁজা খেয়ে উদরপূর্তি করেছে। এমন যুক্তিতে অবশ্য আদালত চত্বরে বেশ হাসা-হাসি হয়েছে।

পুলিশের বরাত দিয়ে সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, গত বছরের মে মাসে প্রায় দেড় কুইন্টাল গাঁজা বাজেয়াপ্ত করা হয়েছিল। এ ঘটনায় ধরা পড়েছিল পাঁচজন। ধানবাদের বারওয়াদা থানায় বিপুল পরিমাণ গাঁজা রাখা হয়েছিল। এই নিয়ে মামলা হয়েছিল ধানবাদের একটি আদালতে। ওই থানার ওসি দীনেশ কুমার জেলা আদালতে এমন যুক্তি দেখান। কেন ৫০ কেজি গাঁজা কম।

বিচারকের প্রশ্নের জবাবে আমতা-আমতা করতে থাকেন দীনেশ কুমার। ফাইল থেকে একটি রিপোর্ট বের করে তিনি দাবি করেন মূষিককুল (ইঁদুর পাল) ওই বিপুল পরিমাণ গাঁজা সাবাড় করে দিয়েছে। প্লাস্টিকের প্যাকেটে মাদক রাখা হয়েছিল। তবে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে চাননি ওই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, এটি আদালতের তদন্তের বিষয়, এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না।

৫০ কেজি গাঁজার আনুমানিক দাম প্রায় ৮ লাখ টাকা। অভিযোগ পুলিশকর্মীদের একাংশ ওই গাঁজা সরিয়ে ফেলে। দায় এড়াতে আপাতত ইঁদুরের ঘাড়ে দোষ দিয়ে অভিযুক্তরা রেহাইয়ের ছক কষছে।

বছর দেড়েক আগে বিহারে এমন ঘটনা ঘটেছিল। বিহারের একটি থানার গুদামে রাখা হয়েছিল কয়েক লিটার বাজেয়াপ্ত করা মদ। সেখানে মদ উধাও হয়ে যায়। পুলিশ তখন ইঁদুরের ওপর দোষ চাপিয়েছিল।