বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ রাত ০২:৪৯:১২

Print Friendly and PDF

শফিকুল গাণি স্বপনের ৬৯তম জন্মবার্ষিকী স্মরণেমায়ানমারের শাসকগোষ্টি মানবতাকে পদদলীত করছে : গোলাম মোস্তফা


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ১১ই সেপ্টেম্বর ২০১৭ সন্ধ্যা ০৭:১১:৫৩, আপডেট : বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ রাত ০২:৪৯:১২,
সংবাদটি পড়া হয়েছে ৯০ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, রহিঙ্গা মুসলমানদের গণহত্যার মাধ্যমে মায়ানমারের শাসকগোষ্টি মানবতা ও মানবাধিকারকে পদদলীত করছে।

মিয়ানমারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারের ভূমিকা স্পষ্ট করলে মানবতার শত্রু মিয়ানমারের বিরুদ্ধে জোরালো পদক্ষেপ নেওয়া সম্ভব।

সোমবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘ন্যাপ চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জননেতা শফিকুল গানি স্বপনের ৬৯তম জন্মবার্ষিকীতে’ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্যে এ কথা বলেন।

নগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু‘র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, এনডিপি যুগ্ম মহাসচিব মো. শামসুল আলম, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, রাজবাড়ী জেলা আহ্বায়ক সোহেল রায়হান, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী, ছাত্র কেন্দ্র সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।

বিশ্ব বিবেক ও মানবতা এখন রোহিঙ্গা বিদ্বেষী মন্তব্য করে গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, রোহিঙ্গা মুসলিম গণহত্যা জাতিসংঘের ভূমিকা খুবই দুঃখজনক। প্রতিনিয়ত মায়ানমারে রোহিঙ্গাদের রক্তপাত ঘটেই চলেছে। অথচ আন্তর্জাতিকভাবে সুচি সরকারকে চাপ প্রদান করা হচ্ছে না।

তিনি বলেন, মুসলমানদের নির্মুল করার গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। জাতিগত এই নিপীড়নের বিরুদ্ধে সকল রাজনৈতিক দলকে ভেদাভেদ ভুলে মায়ানমারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

দেশে গণতন্ত্র নেই দাবি করে গোলাম মোস্তফা বলেন, বিরোধী দলের নেতাকর্মীরা নিজেদের অফিস থেকে বাসাতে যাবার পথে গুম হয়ে যায়। এটি কিসের গণতন্ত্র। এই গণতন্ত্রের জন্য স্বাধীনতা সংগ্রাম করেছে কি কেউ ? জননেতা শফিকুল গাণি স্বপনের স্বপ্নের গণতান্ত্রিক রাষ্ট্র নির্মান করতে পারলেই মুক্তিযুদ্ধে চেতনা বাস্তবায়নে এক ধাপ এগিয়ে যেতে পারবো।

সভাপতির বক্তব্যে সৈয়দ শাহজাহান সাজু বলেন, বাংলাদেশের সরকার রোহিঙ্গাদের সাময়িক আশ্রয় দেয়ার নাম করে খাবার, বাসস্থান ও সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করছে। সরকার রোহিঙ্গা হত্যার প্রতিবাদ করতেও ব্যর্থ হয়েছে। কুটনৈতিকভাবে এর সমাধানের জন্য চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।