বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ সকাল ০৬:১৭:১৫

Print Friendly and PDF

ঢাকা মহানগরে বিএনপির বিক্ষোভ আজ


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : শনিবার ৬ই জানুয়ারী ২০১৮ সকাল ১০:৫৩:২৫, আপডেট : বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ সকাল ০৬:১৭:১৫,
সংবাদটি পড়া হয়েছে ২৬১ বার

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যাদিবস’ পালন করতে না দেয়ার প্রতিবাদে আজ শনিবার ঢাকা মহানগরীর প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচির পালন করবে বিএনপি।

এদিকে সকাল থেকেই নয়াপল্টন এলাকায় পুলিশের অবস্থান রয়েছে। পাশাপাশি এপিসি, জলকামান ও প্রিজনভ্যানও রাখা হয়েছে।

আজকের বিক্ষোভ কর্মসূচিতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আজকের বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুধু ঢাকায় নয়, দেশব্যাপী কালো পতাকা মিছিল কর্মসূচিতে বাধা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এ সময় রিজভী বলেন, ‘আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যাকারী দল তার আর একটি প্রমাণ হল- শুক্রবার বিএনপিকে সমাবেশ করতে বাধা দেয়া।

এর মাধ্যমে বিরোধী দলের অধিকারের ওপর দুর্বৃত্তমূলক আচরণ প্রকাশ করল আওয়ামী লীগ।’ দখল-লুটপাট চিরস্থায়ী রূপ দিতে আওয়ামী লীগ বিরোধী দলশূন্য রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চাচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

২০১৫ সাল থেকে ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও পরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চেয়েছিল দলটি।

তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ থেকে বলা হয়, এদিন বিএনপিকে সমাবেশ ইনডোরে করতে হবে। এই মুহূর্তে বাইরে কর্মসূচি করা যাবে না। আর সোহরাওয়ার্দী উদ্যানে করতে চাইলে জানুয়ারির শেষ সপ্তাহে করতে হবে।

ডিএমপির এমন নির্দেশনার পর বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। তাই যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই কঠোর অবস্থান নিয়ে রেখেছে পুলিশ।