সোমবার ২১শে জানুয়ারী ২০১৯ রাত ১১:৪৪:৪৭

Print Friendly and PDF

ঐক্যফ্রন্ট ও শরিকদের প্রার্থী তালিকা ইসিকে দিল বিএনপি


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : রবিবার ৯ই ডিসেম্বর ২০১৮ সন্ধ্যা ০৭:৪৮:১৬, আপডেট : সোমবার ২১শে জানুয়ারী ২০১৯ রাত ১১:৪৪:৪৭,
সংবাদটি পড়া হয়েছে ১০৫ বার

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট ও শরিকদের দেয়া ২৫টি আসনের চূড়ান্ত প্রার্থী তালিকা নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছে বিএনপি। এসব প্রার্থীকে ধানের শীষ প্রতীক দেয়ার জন্য ইসির প্রতি অনুরোধ জানিয়েছে দলটি।

রোববার নির্বাচন কমিশনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ তালিকা জমা দেয় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবীর খান।

চিঠিতে বলা হয়, একাদশ সংসদ নির্বাচনে বিএনপিসহ জোটবদ্ধ নিবন্ধিত দলগুলোর একক প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ এবং সংশ্লিষ্ট ২৫টি সংসদীয় আসনে প্রার্থীর নামে ধানের শীষ প্রতীক দেয়ার জন্য অনুরোধ করা হলো।

জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের দেয়া ২৫টি আসনের মধ্যে গণফোরামের ৭ জন, এলডিপির ৪ জন, জেএসডির ৪ জন, জমিয়তে উলামায়ে ইসলামের ৩ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ৩ জন, খেলাফত মজলিসের ২ জন, কল্যাণ পার্টির ১ জন এবং বিজেপির ১ জন প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে আগামী নির্বাচনে লড়বেন।

তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৮ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর (রোববার)। প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর (সোমবার)। এবং ভোটগ্রহণ হবে ৩০ ডিসেম্বর।