শনিবার ১৭ই নভেম্বর ২০১৮ সকাল ১০:২৩:২৪

Print Friendly and PDF

সিএমএইচে নিলে 'স্কয়ারে যেতেন না' শেখ হাসিনা: কাদের


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ১৮ই জুন ২০১৮ বিকাল ০৫:৪৪:৫১, আপডেট : শনিবার ১৭ই নভেম্বর ২০১৮ সকাল ১০:২৩:২৪,
সংবাদটি পড়া হয়েছে ৩৪৮ বার

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

স্বজনরা যখনই চাইছেন, তখনই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারছেন বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওয়াবদুল কাদের। তিনি বলেন, কিন্তু বিএনপি নেতারা প্রতিদিন আত্মীয়দের মতো দেখা করতে আসবেন, জেলখানায় তো এই সুযোগ নেই। ওটা জেলখানা, কারো বাসভবন নয় যে, বিএনপি নেতারা যখন-তখন দেখা করতে পারবেন।

ঈদুল ফিতরের ছুটি শেষে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। ঈদের দিন বিএনপি নেতারা কারাগারে গিয়ে কাদের নেত্রীর সাক্ষাৎ না পেয়ে ফিরে এসে ক্ষোভ জানিয়েছেন- সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে মন্ত্রী উপরিউক্ত কথাগুলো বলেন।

বন্দী থাকা অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যাওয়ার সুযোগ দিলে শেখ হাসিনা স্কয়ার হাসপাতালে যেতেন না বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

খালেদা জিয়া চিকিৎসা নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রশ্ন রেখেছেন, সাবজেলে থাকাকালীন কীভাবে শেখ হাসিনার স্কয়ার হাসপাতালে চিকিৎসা হয়েছিল তার উত্তর দেবেন কি আপনি?

এর জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বন্দী থাকা অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যাওয়ার সুযোগ দিলে শেখ হাসিনা স্কয়ার হাসপাতালে যেতেন না। তিনি বলেন, তখন যদি আমাদের নেত্রীকে সিএমএইচে অ্যালাউ করা হতো, তাহলে তিনি স্কয়ারে যেতেন না। এটা হলো সত্য। আমাদের নেত্রীর চিকিৎসা সিএমএইচে যদি করার সুযোগ থাকত, তাহলে তিনি স্কয়ারে কেন যাবেন? বলুন।’

খালেদা জিয়ার চিকিৎসা বা তার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি চিন্তিত নয় বলেও মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এ কারণেই সিএমএইচের প্রস্তাব তারা ফিরিয়ে দিয়েছে।