মঙ্গলবার ১৮ই ডিসেম্বর ২০১৮ রাত ০৯:২৬:০৪

Print Friendly and PDF

কটূক্তির মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন


আদালত প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ১৬ই জুলাই ২০১৮ সকাল ০৮:১১:০২, আপডেট : মঙ্গলবার ১৮ই ডিসেম্বর ২০১৮ রাত ০৯:২৬:০৪,
সংবাদটি পড়া হয়েছে ১৭২ বার

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগ ও উন্নয়নের নামে লুটপাট নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করার আবেদন করা হয়েছে।

আজ সোমবার সকালে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে আবেদন করেন মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

গত ৩০ জুন ঘটনার সত্যতা পাওয়ায় খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস। যেহেতু মামলাটির তদন্ত প্রতিবেদন এসেছে তাই আইন অনুযায়ী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

মামলার প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৭ সালের ২৫ জানুয়ারি আদালতে মানহানির অভিযোগে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিক। ওই দিন আদালত শাহবাগ থানা পুলিশকে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা না চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব চেয়েছিলেন। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমে ছিল।এ ছাড়া আওয়ামী লীগ দলীয় লোকদের জঙ্গি বানিয়ে নিরীহ লোকজনকে হত্যা করছে বলেও অভিযোগ করেন বিএনপি নেত্রী।

খালেদা জিয়ার এই বক্তব্য জাতির পিতার ইতিহাসকে বিকৃত করে যুব সমাজের কাছে বিতর্কিতভাবে উপস্থাপন করে মানহানিকর অপরাধ করেছেন, বলে মামলা দায়ের করেন বাদী।