সোমবার ২২শে জানুয়ারী ২০১৮ রাত ০৯:৫৫:৩৯

Print Friendly and PDF

শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চান তসলিমা


অনলাইন ডেস্ক:

প্রকাশিত : শনিবার ৮ই এপ্রিল ২০১৭ বিকাল ০৪:১২:১১, আপডেট : সোমবার ২২শে জানুয়ারী ২০১৮ রাত ০৯:৫৫:৩৯,
সংবাদটি পড়া হয়েছে ৮২৬ বার

ভারতে থাকাকালীন বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। লেখিকা টুইটারসহ বিভিন্ন মহলে এমন বার্তাই পাঠিয়েছেন বলে জানা গেছে।

টুইটারে তসলিমা লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতে আসছেন। আমাকে কি তার সঙ্গে দেখা করতে দেয়া হবে? অবশ্যই না। ২৪ বছর ধরে বাংলাদেশে প্রবেশ করতে পারছেন না তিনি। তার পাসপোর্টও নবায়ন করা হয়নি।

তসলিমা বর্তমানে দিল্লিতে বসবাস করছেন। তবে তসলিমা বাংলাদেশে প্রবেশের অনুমতির পাশাপাশি তার কিছু ব্যক্তিগত সমস্যার সুরাহার জন্যই শেখ হাসিনার সঙ্গে কথা বলতে আগ্রহী।

সংবাদ মাধ্যম সূত্র মতে, ঢাকার শান্তিনগরে তসলিমার একটি ২ হাজার বর্গফুটের ফ্ল্যাট রয়েছে। সেটি তিনি বিক্রি করতে বা ভাড়া দিতে পারছেন না। তিনি দেশে না থাকায় কোনো পাওয়ার অব এটর্নি দিতে পারছেন না বোনকে। এটি দেবার জন্য পাওয়ার অব এটর্নিতে বাংলাদেশের কোনো কূটনীতিকের সই প্রয়োজন। কিন্তু বহু দেশে বাংলাদেশের দূতাবাসে যোগাযোগ করেও তিনি সফল হননি। আর তাই খোদ হাসিনার কাছ থেকেই বিষয়টির সুরাহা চান।

অবশ্য তসলিমা টুইটারে লিখেছেন, প্রত্যেকেই হাসিনাকে সমর্থনের কথা বলছেন। কিন্তু কেউই তার সঙ্গে আমাকে দেখা করতে দেয়া কিংবা আমার দেশে ফেরার ব্যাপারে কোনো কথা বলছেন না।

তসলিমা আরও লিখেছেন, অশ্লীলতার অভিযোগে ১৯৯৭ সালে শেখ হাসিনা ’আমার মেয়েবেলা’ বইটি নিষিদ্ধ করেছিলেন। কিন্তু আমি বইটি নিয়ে বহু পুরস্কার পেয়েছি। এবার কি তিনি নিষেধাজ্ঞা তুলে নেবেন?


সময়নিউজ ডট নেট//সাফায়েত