শনিবার ২১শে এপ্রিল ২০১৮ রাত ০৯:২২:০২

Print Friendly and PDF

বজলুল করিম চৌধুরী রাজউকের নতুন চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : শুক্রবার ১৫ই জুলাই ২০১৬ রাত ১০:৩৯:০৮, আপডেট : শনিবার ২১শে এপ্রিল ২০১৮ রাত ০৯:২২:০২,
সংবাদটি পড়া হয়েছে ১২৪৭ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: চৌকস কর্মকর্তা হিসেবে পরিচিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম. বজলুল করিম চৌধুরীকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নতুন চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছে সরকার।

তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা। গত রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেয়া হয়। এর আগে বজলুল করিম চৌধুরী মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব এবং টাঙ্গাইলের জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেন।

গত ২০ এপ্রিল রাজউকের চেয়ারম্যান প্রকৌশলী জিএম জয়নাল আবেদীন ভূঁইয়ার চুক্তির মেয়াদ শেষ হয়। এরপর থেকে রাজউকের পরিচালনা পর্ষদের সদস্য- উন্নয়ন প্রকৌশলী আবদুর রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। প্রায় তিন মাস পর রাজউকের নতুন চেয়ারম্যান নিয়োগ দেয় সরকার।

বজলুল করিম চৌধুরীকে রাজউকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়ায় প্রশাসন ক্যাডারের কর্মকর্তা এবং আবাসন সংশ্লিষ্টরা সরকারকে অভিনন্দন জানিয়েছে।
এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই প্রজ্ঞাপনে আরো চার কর্মকর্তার দফতর বদল করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএসএম মাহবুবুল আলমকে স্থানীয় সরকার বিভাগের পরিবীক্ষণ, পরিদর্শন ও মূল্যায়ন ইউনিটের মহাপরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পরিমল কুমার দেবকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক, অতিরিক্ত সচিব মো. খলিলুর রহমানকে স্পারসোর সদস্য এবং অতিরিক্ত সচিব শহীদ হাসানকে ন্যাশনাল ডিফেন্স কলেজের এসডিএস (সিভিল) পদে নিয়োগ দেয়া হয়েছে।