সোমবার ১০ই ডিসেম্বর ২০১৮ সকাল ০৬:০৭:৪১

Print Friendly and PDF

৫০ টাকায় ‘আন্ডার কন্সট্রাকশন’


বিনোদন ডেস্ক:

প্রকাশিত : বৃহঃস্পতিবার ২২শে ফেব্রুয়ারি ২০১৮ দুপুর ১২:৩৩:১৩, আপডেট : সোমবার ১০ই ডিসেম্বর ২০১৮ সকাল ০৬:০৭:৪১,
সংবাদটি পড়া হয়েছে ৪৩৪ বার

ঢাকা শহরের প্রেক্ষাপটে মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনীর চলচ্চিত্র ‘আন্ডার কন্সট্রাকশন’। রুবাইয়েত হোসেন পরিচালিত চলচ্চিত্রটি ২০১৫ সালের ২২ জানুয়ারি ঢাকার বিভিন্ন হলে মুক্তি পায়। তারপর থেকে দেশের মানুষকে ছবিটি দেখানোর জন্য আয়োজন করা হয় বিকল্প প্রদর্শনীর।

এরই মধ্যে ঢাকার বাইরে ছবিটির প্রদশর্নী হয়েছে বেশ কয়েকটি জেলায়। আর সেই ধারাবাহিকতায় ছবিটি প্রদর্শিত হতে যাচ্ছে শাহবাগ আজিজ কো-অপারেটিভ মার্কটের ৩য় তলায় অবস্থিত বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম অডিটোরিয়ামে। ২৩ ও ২৪ ফেব্রুয়ারি শুক্র ও শনিবার বিকাল চারটা এবং সন্ধ্যা ৬টায় দুটি করে চারটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে সাধারণ দর্শকদের জন্য ১০০ টাকা এবং শিক্ষার্থীদের জন্য ৫০ টাকা। টিকিট পাওয়া যাবে শোর আগে শর্ট ফিল্ম ফোরাম অডিটোরিয়ামের গেটে। মুক্তির পর থেকে ছবিটি সিয়েটলে, লোকার্নো,ওমেন মেইকস ওয়েবস, কেরালা, বোগতা, সাও পাওলো, মনট্রিয়ালসহ বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয় ছবিটি।

ছবিতে রয়া চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেত্রী শাহানা গোস্বামী। আর বলিউডের অভিনেতা রাহুল বোসকে দেখা যাবে নাট্যদলের তত্ত্বাবধায়ক চরিত্রে। ছবিতে শাহানার স্বামীর চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের অভিনয়শিল্পী শাহাদাত। অন্য অভিনয়শিল্পীরা হলেন মিতা চৌধুরী, তৌফিকুল ইসলাম ইমন,টোকাই নাট্যদলের রিকিতা নন্দিনী শিমুসহ আরো অনেকে।

‘আন্ডার কন্সট্রাকশন’ ছবিতে গান রয়েছে তিনটি। এর মধ্যে অর্ণবের সংগীতায়োজনে ‘তোমায় গান শোনাব’ ও ‘পৌষ তোদের’ রবীন্দ্রসংগীত দুটি গেয়েছেন শাহানা বাজপেয়ি। পুরো ছবির আবহসংগীত করছেন অর্ণব।