বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ রাত ০১:৫৬:১২

Print Friendly and PDF

সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বন্ধের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : রবিবার ৭ই জানুয়ারী ২০১৮ রাত ০৮:০৬:৫২, আপডেট : বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ রাত ০১:৫৬:১২,
সংবাদটি পড়া হয়েছে ২৭৩ বার

সমন্বিত সার্কুলারের মাধ্যমে রাষ্ট্রায়ত্ত্ব সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার (সাধারণ) ও অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এই আদেশ দেন।

এর ফলে আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ওই তিন ব্যাংকের নিয়োগ কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছেন সংশ্নিষ্ট আইনজীবীরা।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রাশেদুল হক খোকন। সঙ্গে ছিলেন তানজিম আল ইসলাম ও মীর্জা সুলতান আল রেজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আদেশের পর রাশেদুল হক খোকন সাংবাদিকদের জানান, ২০১৬ সাল বিভিন্ন ব্যাংক পৃথক সার্কুলার দিলেও এর আলোকে পরীক্ষা না নিয়ে গত বছর সমন্বিত সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক। এ কারণে বিষয়টি চ্যালেঞ্জ করে ২৮ পরীক্ষার্থীর পক্ষে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়। ওই রিটে রুল জারির পাশাপাশি পরীক্ষার সকল কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

তিনি জানান, এর ফলে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ওই তিন ব্যাংকের নিয়োগ কার্যক্রমও স্থগিত থাকবে। এ ছাড়া রুলে সোনালী, রূপালী ও জনতা ব্যাংকে নিয়োগের জন্য ২০১৭ সালের জারি করা সার্কুলার কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।