সোমবার ২১শে জানুয়ারী ২০১৯ সন্ধ্যা ০৭:৩০:০৮

Print Friendly and PDF

বর্ষসেরা ক্রীড়াবিদ সাকিব


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : রবিবার ৭ই জানুয়ারী ২০১৮ ভোর ০৪:২০:০১, আপডেট : সোমবার ২১শে জানুয়ারী ২০১৯ সন্ধ্যা ০৭:৩০:০৮,
সংবাদটি পড়া হয়েছে ২৯২ বার

ছবি সংগ্রহীত

কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডারসাকিব আল হাসান। তিনি পেছনে ফেলেছেন এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের জুনিয়র বিভাগে রুপাজয়ী অর্নব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবালকে।

গেল বছর টেস্টে ৬৬৫ রান ও ২৯ উইকেট নিয়েছেন সাকিব। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ উইকেট নিয়েছিলেন বাংলাদেশ টেস্ট ও টি২০ অধিনায়ক। ওয়ানডেতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য পারফরম্যান্সেও রয়েছে শতরান এবং মাহমুদউল্লাহর সঙ্গে ২২৪ রানের জুটি।

শনিবার বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বর্ষসেরা ক্রীড়াবিদের নাম ঘোষণা করেন এবং ট্রফি ও সার্টিফিকেট তুলে দেন। এ সময় স্কয়ার টয়লেট্রিজের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ উপস্থিত ছিলেন।

দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড-এ বছরের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এছাড়া বর্ষসেরা ক্রিকেটার সাকিব আল হাসান, বর্ষসেরা ফুটবলার জাফর ইকবাল, বর্ষসেরা দাবাড়– এনামুল হোসেন রাজীব, বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, বর্ষসেরা শুটার অর্নব সারার লাদিফ, বর্ষসেরা সাঁতারু জোনায়না আহমেদ, উদীয়মান অ্যাথলেট জহির রায়হান, বর্ষসেরা কোচ সালাউদ্দিন (ক্রিকেট), তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব মফিজ উদ্দিন (ফুটবল), বর্ষসেরা স্পন্সর রবি, বিশেষ সম্মাননা সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায়কে (ফুটবল) পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কার দিয়ে আসছে।