বৃহঃস্পতিবার ২২শে নভেম্বর ২০১৮ বিকাল ০৪:৩০:২০

Print Friendly and PDF

পৃথ্বীর মাঝে তিন কিংবদন্তি ছায়া


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : মঙ্গলবার ১৬ই অক্টোবর ২০১৮ সকাল ১০:২৩:১৬, আপডেট : বৃহঃস্পতিবার ২২শে নভেম্বর ২০১৮ বিকাল ০৪:৩০:২০,
সংবাদটি পড়া হয়েছে ১১ বার

অভিষেক টেস্টেই পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন ভারতের পৃথ্বী শ, হয়েছেন সিরিজ সেরাও। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টের তিন ইনিংসে একটি শতরান ও একটি অর্ধশতরানসহ মোট ২৩৭ রান করেছেন পৃথ্বী। তাঁর ব্যাটিং গড় ১১৮.৫০। শুধু সিরিজ সেরার পুরস্কার নয়, ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর থেকেও পেয়েছেন প্রশংসা। বিশ্ব ক্রিকেটের তিন কিংবদন্তির ছায়া তরুণ পৃথ্বীর মধ্যে দেখতে পাচ্ছেন শাস্ত্রী।

টিম ইন্ডিয়ার কোচের কথায়, এই তিন কিংবদন্তি ক্রিকেটার হলেন- শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ এবং ব্রায়ান লারা। রবি শাস্ত্রী বলেন, "পৃথ্বীর ব্যাটিং দশর্কদের কাছে বিনোদনের একটা বড় মাধ্যম। পৃথ্বী যখন ব্যাট করে, তখন ওর মধ্যে একটু শচীন, একটু শেবাগের ছায়া দেখা যায়। আবার ও যখন হাঁটে, তখন লারার একটা আদল চোখে পড়ে।"

তিন তারকার সঙ্গে তুলনা করার পাশাপাশি পৃথ্বী সম্পর্কে শাস্ত্রী আরও বলেন, "পৃথ্বীর জন্মই হয়েছে ক্রিকেট খেলার জন্য। সেই আট বছর বয়স থেকে ক্রিকেট খেলা শুরু করেছে ও। তার মানে মুম্বাইয়ের ময়দানে এক দশক খেলা হয়ে গেছে পৃথ্বীর। ওর ব্যাটিং দেখলেই বোঝা যায়, দর্শকরা কতটা আনন্দ পায় পৃথ্বীর খেলা দেখে।"

সেই সঙ্গে পৃথ্বীর উদ্দেশে সতর্কবার্তাও দিয়ে রেখেছেন টিম ইন্ডিয়ার কোচ। তাঁর মতে, "পৃথ্বীর মাথা যদি ঘুরে না যায়, আর পরিশ্রমের সঙ্গে কোন সমঝোতা না করে, তা হলে ওর ভবিষ্যৎ উজ্জ্বল।"