বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৩৩:১৩

Print Friendly and PDF

১২ বছর পর...


বিনোদন ডেস্ক:

প্রকাশিত : সোমবার ১১ই সেপ্টেম্বর ২০১৭ সকাল ১০:০২:৪৭, আপডেট : বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৩৩:১৩,
সংবাদটি পড়া হয়েছে ৭২ বার

ফাইল ছবি

সময়নিউজ ডট নেট:
ঢাকা: ১২ বছর পর আবার মিউজিক ভিডিও নির্মাণ করলেন তানিয়া আহমেদ। আসিফ আকবরের গাওয়া অ্যালবাম ‘উড়ো মেঘ’-এর ভিডিও নির্মাণ করেছিলেন জনপ্রিয় এ অভিনেত্রী। এর মাঝে কেটে গেছে ১২টি বছর। মিউজিক ভিডিও নিয়ে আর কোনো কাজ করেননি তিনি। ঈদের নাটকের কাজের পাশাপাশি এ তারকা সম্প্রতি শেষ করেছেন সংগীতশিল্পী এসআই টুটুলের তিনটি গানের মিউজিক ভিডিওর নির্মাণ। যেটি শিগগিরই প্রচারে আসবে তানিয়া-টুটুলের ইউটিউব চ্যানেল হাই ফাইভ-এ।

এ প্রসঙ্গে তানিয়া বলেন, এক যুগ আগে গানের ভিডিও নির্মাণ করেছিলাম। এর পর আর কোনো মিউজিক ভিডিও বানাইনি। তবে এবার নতুন করে কাজ করেছি। এসআই টুটুলের তিনটি গানের মিউজিক ভিডিওর মাধ্যমে চমক নিয়ে আসছি দর্শকের সামনে। এখন তো অনেক ভিডিওই নির্মাণ হয়। সে জায়গা থেকে দর্শকের জন্য নতুন কিছু দেয়ার ভাবনা নিয়েই মূলত কাজটি করেছি। মডেল থেকে কোরিওগ্রাফার, অভিনেত্রী থেকে পরিচালক।

তানিয়া আহমেদের নামের সঙ্গে একেক সময়ে যুক্ত হয়েছে নতুন নতুন পালক। নব্বইয়ের দশকে মডেলিং দিয়ে শোবিজে তার পথচলা শুরু। পরবর্তীকালে অভিনয় নিয়েই বেশি ব্যস্ত হয়ে পড়েন তিনি। ছোট পর্দার নাটক, টেলিছবিতে নিয়মিত অভিনয় করেছেন। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। আর সে সঙ্গে জড়িয়েছেন উপস্থাপনার চৌহদ্দিতে। এসব ব্যস্ততার মাঝেই নিজেকে সম্পৃক্ত করেছেন নির্মাণ কাজে।

নাটক নির্মাণের পাশপাশি, এরই মধ্যে চলচ্চিত্র নির্মাতার তকমাও নামের পাশে জুড়েছেন এ পর্দাকন্যা। টিভি নাটকে দীর্ঘদিন পথচলা এ তারকা মাঝে অভিনেত্রী হিসেবে পর্দা উপস্থিতি কমিয়ে দিয়েছিলেন। আর এ কারণে অনেকের মনে প্রশ্ন জাগে, তানিয়া কি ক্যামেরার পেছনেই কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন? এমন প্রশ্নের জবাব খুঁজতে গিয়ে জানা গেল, চলচ্চিত্র নির্মাণের পর খানিক বিরতি দিয়ে নতুন করে আবার অভিনয়ে ব্যস্ত হওয়া শুরু করেন তিনি।

এ প্রসঙ্গে তানিয়া আহমেদ বলেন, অভিনয়ে নিয়মিত হয়েছি তো অনেকদিন হলো। এবারের ঈদের বেশ কয়েকটি নাটক-টেলিফিল্মে অভিনয় করেছি। দর্শকের ভালোলাগার মতো ব্যতিক্রমী এসব নাটক-টেলিফিল্মের মধ্যে রয়েছে ‘হানিমুন প্যাকেজ’, ‘টেইক অ্যা ব্রেক’, ‘নিয়তির মুচকি হাসি’, ‘ব্লাফ মাস্টার’ ও ‘ত্রিকোণোমিতি’। এদিকে এবারের ঈদে তানিয়ার নির্দেশনায় প্রচার হয়েছে চারটি নাটক। এগুলো হচ্ছে ‘রোড নট টেকেন’, ‘ছায়া’, ‘তুমি আমি পাশাপাশি’ ও ‘মধ্যদুপুর’।

অভিনয় ও পরিচালনা প্রসঙ্গে তানিয়া বলেন, ঈদের জন্য এই কাজগুলোই করেছি। প্রতিটি নাটকের গল্প ও চরিত্র ছিল ব্যতিক্রমী। তাই এগুলো দেখে দর্শক হতাশ হননি। এছাড়া আমার পরিচালিত নাটক-টেলিছবিতে আমি বৈচিত্র্য রেখেই কাজ করি। প্রসঙ্গত, দীর্ঘদিনের পথচলায় তানিয়া আহমেদ এবারই প্রথম তার প্রিয় দুই বন্ধু জনপ্রিয় মডেল অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ এবং তানভীন সুইটির সঙ্গে একটি নাটকে অভিনয় করেছেন। ঈদে প্রচার হওয়া ছয় পর্বের এ নাটকটির নাম ‘টেইক অ্যা ব্রেক’।

এতে অভিনয় প্রসঙ্গে তানিয়া আহমেদ বলেন, নির্মাতা আরিফ খান দীর্ঘদিন ধরেই আমাদের তিন বন্ধুকে নিয়ে কাজ করার স্বপ্ন দেখে আসছিল বলেই অবশেষে আমরা কাজটি করতে পেরেছি। শুটিং করতে গিয়ে আমার মনে হয়েছে আমাদের বন্ধুত্বের নতুন এক জাগরণ হলো। কাজ করতে এসে উপলব্ধি হয়েছে এমন যে, সত্যিই চলার পথে জীবনে খুব ভালো বন্ধুর প্রয়োজন আছে।

এবার টিভি মিডিয়ার বর্তমান হালচাল প্রসঙ্গে আসা যাক। দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে কেমন দেখছেন এ সময়ের টিভি মিডিয়া? তানিয়া আহমেদ বলেন, আমার কাছে কখনোই খারাপ কিছু মনে হয়নি। বরাবরই ইতিবাচক দৃষ্টিতে দেখে আসছি। সবাই কম বেশি ভালো কাজ করছেন। এ বছর সিনেমা নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছেন তানিয়া আহমেদ। সমপ্রতি মুক্তি পেয়েছে তার পরিচালনায় প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনই হয়’। এই মাধ্যমে নিয়মিত কাজ করতে চান তিনি। তাই তার কাছে জিজ্ঞাসা ছিল-আপনার পরিচালনায় পরবর্তী চলচ্চিত্রের কি খবর? তানিয়া বলেন, আগামী ছবির জন্য প্রস্তুতি নিচ্ছি। চলছে ভালো একটি গল্প খোঁজার কাজ।

এবার কমেডি-রোমান্টিক ছবি বানাবো।