শনিবার ২১শে জুলাই ২০১৮ রাত ১২:৩৮:১৮

Print Friendly and PDF

আজ হানিফ সংকেতের ইত্যাদি


বিনোদন ডেস্ক:

প্রকাশিত : শুক্রবার ২৯শে ডিসেম্বর ২০১৭ সকাল ১১:৪৪:০১, আপডেট : শনিবার ২১শে জুলাই ২০১৮ রাত ১২:৩৮:১৮,
সংবাদটি পড়া হয়েছে ১১৩২ বার

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক নিদর্শন এবং পর্যটনসমৃদ্ধ আকর্ষণীয় স্থানগুলোতে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে প্রকৃতির অনন্য সৃষ্টি কক্সবাজার সমুদ্রসৈকতে।

১৩ ডিসেম্বর কক্সবাজারের হিমছড়ির মেরিন ড্রাইভের পাশে দরিয়া নগরে-সামনে পাহাড় এবং পেছনে সমুদ্র রেখে মাঝখানের সৈকতে ধারণ করা হয় ইত্যাদি।

ফলে এবারে ইত্যাদি দেখে দর্শকরা যেমন ওই স্থানটি সম্পর্কে জানতে পারবেন তেমনি আনন্দও পাবেন। এবারের ইত্যাদির বিভিন্ন সেগমেন্ট ধারণ করা হয়েছে সাগরকে ঘিরে। কক্সবাজারের ঐতিহ্যের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চের সামনে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় গণমানুষের অনুষ্ঠান ইত্যাদি। আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ আশপাশের পাহাড়, গাছ ও রাস্তার পাশে দাঁড়িয়ে মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন ইত্যাদির এবারে নান্দনিক পর্ব।

অনুষ্ঠানটির এবারের পর্বে রয়েছে কক্সবাজারের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। সম্প্রতি তিনবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অর্জনকারী মাগুরার হালিমের ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন।

ঠাকুরগাঁও জেলার এক নিভৃত পল্লীতে গড়ে তোলা ব্যতিক্রমধর্মী জাদুঘর ‘লোকায়ন জীবন বৈচিত্র্য জাদুঘরের’ ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন।

এবারের বিদেশি প্রতিবেদনে রয়েছে পবিত্র মদিনা শরিফের একটা ব্যতিক্রমী রাস্তা। রয়েছে দুটি মৌলিক গান। গানগুলোর একটি গেয়েছেন কক্সবাজারের শিল্পী জাহিদ এবং তার সঙ্গে গেয়েছেন চট্টগ্রামের সন্তান জনপ্রিয় শিল্পী রবি চৌধুরী। সঙ্গে ইউকিলিলি বাজিয়েছেন ইমরান। সাগর নিয়ে একটি পুরনো জনপ্রিয় গান ধারণ করা হয় সমুদ্রসৈকতে।

গানটিতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা তারিন ও মীর সাব্বির। এছাড়াও রয়েছে চট্টগ্রামের শিল্পী মিঠুন ও ইমতিয়াজ আলী জিমির পরিবেশনায় যন্ত্রসঙ্গীতের লীলামুখর খেলা সাগর সংলাপ।

থাকছে দর্শকদের প্রশ্নোত্তর পর্বসহ নিয়মিত সব বিভাগ। হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় আজ বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে ইত্যাদি।