শুক্রবার ২৩শে ফেব্রুয়ারি ২০১৮ সকাল ০৮:১০:১২

Print Friendly and PDF

ভালবাসা নিয়ে আইয়ুব বাচ্চুর কিছু কথাআপন মানুষকে ভালোবাসা উচিত প্রতি মুহূর্তে


বিনোদন ডেস্ক:

প্রকাশিত : বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮ বিকাল ০৩:৩৭:০৪, আপডেট : শুক্রবার ২৩শে ফেব্রুয়ারি ২০১৮ সকাল ০৮:১০:১২,
সংবাদটি পড়া হয়েছে ৮৮ বার

বছর ঘুরতে না ঘুরতেই দিন পেরিয়ে মাস চলে যায়। নতুন বছরে শুরু হতে হতেই বিশেষ দিবসের আনাগোনা। এমন একটি বিশেষ দিন হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ।

এ দিনটিকে ভালোবাসার দিন মেনে বিশ্বের প্রায় অনেক দেশেই উদযাপন করা হয়। বাংলাদেশের মানুষও বেশ ঘটা করেই পালন করেন দিনটি। কিন্তু আসলেই কী শুধুই ভালোবাসার জন্য এ দিন? আমার তা মনে হয় না। কারণ ভালোবাসার জন্য বিশেষ দিনের প্রয়োজন কী? আমার কাছে মনে হয়, ভালোবাসার জন্য একটি দিন বেছে নেয়ার কোনো কারণ নেই। কারণ আপন মানুষকে ভালোবাসব, তা খুব সাধারণ ব্যাপার।

আমি যদি আমার কাছের মানুষদের ভালোবাসি, সেটা একদিনের জন্য নিশ্চয়ই ভালোবাসি না। তবে সেজন্য দিনক্ষণ কেন ঠিক করতে হবে? তাই আমার কাছে ১৪ ফেব্রুয়ারি অন্যান্য আট-দশটা দিন যেমন হয় তেমনই। তার মধ্যে কোনো ভিন্নতা খুঁজে পাই না।

তাছাড়া যে ভদ্রলোকের হারানো ভালোবাসা নিয়ে এ ভ্যালেন্টাইন্স দিবসের সৃষ্টি বা ভালোবাসা দিবসের আসল কাহিনী অনেকেই জানেন না। না জেনেই তারা দিবসটি পালন করেন। ব্যক্তিগতভাবে আমি তা পালন করি না। দিনটি নিয়ে আমার কোনো উচ্ছ্বাসও নেই।

তবে অনেকে যেহেতু দিনটি পালন করেন, তাতে আমার কোনো আক্রোশও নেই। এটা যার যার ভালো লাগার বিষয়। যারা এ দিনটি উদযাপন করেন, তাদের প্রতি অনুরোধ থাকবে, এ দিনেও যদি একটু ভালোবাসা আপনার মধ্যে

জন্মায়, তাহলে সেটা আজীবন ধরে রাখুন। তাহলে মনে প্রশান্তি আসবে। দিনটি আমি উদযাপন না করলেও এর প্রভাব কিন্তু ঠিকই আমার ওপর পড়ে। প্রতি বছরই ভালোবাসা দিবসের কাজ নিয়ে কমবেশি ব্যস্ত থাকতে হয়। এ বছরও তার ভিন্ন কিছু ঘটছে না।

প্রতি বছর এই দিনে ঢাকার বাইরে অথবা বিভিন্ন জায়গায় শো নিয়ে ব্যস্ত থাকতে হয়। এবারও থাকছি। ভালোবাসা দিবস নিয়ে পরিশেষে এটুকু বলতে চাই, ভালোবাসলে শুধু প্রেমিকাকেই নয়, বাবা-মা, আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশী, সর্বোপরি অসহায় মানুষকে ভালোবাসুন।

দেখবেন, সময় আপনাকে কীভাবে সবার ঊর্ধ্বে স্থান তৈরি করে দিচ্ছে। ভালোবাসা সর্বজনীন। এর জন্য দিনক্ষণ ঠিক করার কোনো প্রয়োজন নেই। কাছের মানুষ, আপন মানুষগুলোকে ভালোবাসা উচিত সব সময় প্রতি মুহূর্তে, কোনো একদিনকে কেন্দ্র করে নয়।