বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৪৭:৩৪

Print Friendly and PDF

শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের শিক্ষা উপকরণ বিতরণ


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : মঙ্গলবার ২৯শে আগস্ট ২০১৭ দুপুর ০১:৫৭:৪৬, আপডেট : বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৪৭:৩৪,
সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’ উত্তরখান শাখার শিক্ষার্থীদের নিয়ে মাসিক আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সংগঠনের নির্বাহী পরিচালক আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারি বিজ্ঞান কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান।

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা গোল্ডেন কলেজের অধ্যক্ষ মো. সেলিম রেজা, শিক্ষা বিভাগের পরিচালক মো. সাকিব হুসাইন, মো. মারুফ আহমেদ, শেখ সজিব এবং সংগঠনের অন্যান্য সদস্যগণ। পরে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজের সকল মানুষ সাধ্যমতো এগিয়ে এলে শিক্ষাজীবন থেকে ঝরেপড়া শিশুর সংখ্যা কমে আসবে। গরীব-অসহায় মানুষগুলোও তাদের সন্তানদের স্কুলে পাঠাতে আগ্রহী হবেন। সংগঠনটির উদ্যোগ প্রশংসনীয়।

গরীব ও অসহায় শিশুদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’র এই কার্যক্রম। সংগঠনটির এ কার্যক্রমে প্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন দরিদ্র অসহায় শিশুকে তাদের পড়ালেখার মান বৃদ্ধি ও ঝরে না পড়ার লক্ষে বিনামূল্যে বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে পাইভেট পড়ানো হয়। প্রতিমাসে প্রয়োজনীয় শিক্ষা উপকরণ দেওয়া হয় শিক্ষাথীদের।

২০১৪ সালের ডিসেম্বরে প্রতিষ্ঠা লাভ করে ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’। ১১টি সেন্টারে ৭৪০ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। আর দুটি সেন্টারে সংস্কৃতি শিক্ষা দেওয়া হচ্ছে। শিগগিরই ৩০টি কম্পিউটার নিয়ে একটি ল্যাব তৈরি করা হচ্ছে। সেখানে বিনামূল্যে কম্পিউটার শিক্ষা দেবে সংগঠনটি। নিয়মিত স্বাস্থ্যসেবাও দিচ্ছে সংগঠনটি। সংগঠনটির চেয়ারম্যান ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ডা. সৈয়দ মিজানুর রহমান।