বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৪৪:৪৬

Print Friendly and PDF

ঢাবিতে প্রতি আসনের বিপরীতে ৩৯ ভর্তিচ্ছু


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

প্রকাশিত : বুধবার ৩০শে আগস্ট ২০১৭ সকাল ১১:৪৩:৩৬, আপডেট : বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৪৪:৪৬,
সংবাদটি পড়া হয়েছে ১০৯ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৯ ভর্তিচ্ছু। এ বছর পাঁচটি ইউনিটে সাত হাজার ১২৩টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২ লাখ ৭৭ হাজার ৭১৫টি।

মঙ্গলবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে আবেদন গ্রহণ প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে সমাপ্ত করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন এবং ভর্তি পরীক্ষাসংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ বছর খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ সেপ্টেম্বর, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৫ সেপ্টেম্বর এবং অঙ্কন ২৩ সেপ্টেম্বর, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৫ সেপ্টেম্বর, ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ অক্টোবর, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এদিকে যেসকল শিক্ষার্থী এখনো ব্যাংকে ফি জমা দিতে পারেননি তারা বুধবার (৩০ আগস্ট) পর্যন্ত টাকা জমা দিতে পারবেন। ‘গ’ ও ‘চ’ ইউনিটের প্রবেশপত্র ডাইনলোড করা যাবে ৩০ আগস্ট বিকেল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত। আর ‘ক’, ‘খ’ এবং ‘ঘ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১২ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd) পাওয়া যাবে।