বুধবার ২৪শে জানুয়ারী ২০১৮ বিকাল ০৫:৫৬:৩২

Print Friendly and PDF

আমরণ অনশনে শিক্ষক-কর্মচারীরা


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : রবিবার ৩১শে ডিসেম্বর ২০১৭ দুপুর ১২:৪৭:১১, আপডেট : বুধবার ২৪শে জানুয়ারী ২০১৮ বিকাল ০৫:৫৬:৩২,
সংবাদটি পড়া হয়েছে ১০৯ বার

ফাইল ছবি

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে টানা পাঁচ দিন অবস্থান কর্মসূচি শেষে শিক্ষক-কর্মচারীরা রোববার সকাল থেকে আমরণ অনশন শুরু করেছেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি চলছে।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে গত ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান করছেন শিক্ষক-কর্মচারীরা। রাজপথেই তাদের থাকা-খাওয়া চলছে। সরকারের দায়িত্বশীল কেউ আন্দোলনকারীদের সঙ্গে সাক্ষাৎ করেননি।

এ কর্মসূচি চলছে। গত শুক্রবার ফেডারেশনের নেতারা বৈঠক করে আজ থেকে অনশন কর্মসূচির সিদ্ধান্ত নেন।

রোববার দেখা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষক-কর্মচারীরা প্রেস ক্লাবের সামনের ফুটপাতের ওপর কাগজ, কাপড় বিছিয়ে শুয়ে রয়েছেন। এমপিওভুক্তি, সহকারী শিক্ষকদের মতো বেতন, বাসাভাড়া, চিকিৎসা ব্যয়সহ বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন এবং প্লেটে '‌মা ভাত দাও', 'মা এমপিও চাই', 'করুণা নয় নিজেদের অধিকার চাই' এমন নানা স্লোগান লিখে শিক্ষক-কর্মচারীরা অান্দোলনে অংশ নিয়েছেন।

আন্দোলন সম্পর্কে জানতে চাইলে ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার বলেন, শিক্ষক-কর্মচারীরা নিজেদের অধিকার আদায়ে অর্ধাহারে-অনাহারে দিন পার করছেন। এতে অনেকে অসুস্থ হয়েও পড়ছেন। টানা পাঁচ দিন আন্দোলন চালিয়ে গেলেও কেউ তাদের দেখছেন না। দাবি আদায়ে বাধ্য হয়েই তারা আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন।