বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ সকাল ১০:১৭:৫৩

Print Friendly and PDF

ঢাবির ‘গ’ ইউনিটে ৮৫ ভাগ ফেল


ডেস্ক রিপোর্ট:

প্রকাশিত : সোমবার ১৮ই সেপ্টেম্বর ২০১৭ রাত ১০:৩৯:২০, আপডেট : বৃহঃস্পতিবার ১৯শে জুলাই ২০১৮ সকাল ১০:১৭:৫৩,
সংবাদটি পড়া হয়েছে ৪৬৮ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৮৫ দশমিক ২৫ শতাংশ ফেল করেছে। উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১৪ দশমিক ৭৫ শতাংশ। গত বছর এ ইউনিটে ৫ দশমিক ৫২ শতাংশ শিক্ষার্থী পাস করেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ১৬৮ জন, যা শতকরা হারে ১৪ দশমিক ৭৫ ভাগ। এ বছর এ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ২৮ হাজার ২৪৮ জন। এর মধ্যে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৪ হাজার ৮০ জন।

শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএস এ ফলাফল জানতে পারবেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফলাফল জানতে পারবেন।

পাসকৃত (মেধাক্রম ১-১৩০০) শিক্ষার্থীদের আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

কোটায় উত্তীর্ণদের ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

শিক্ষার্থীরা ফল নিরীক্ষণের জন্য ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর শুক্রবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।