বুধবার ১৮ই অক্টোবর ২০১৭ ভোর ০৪:০৬:৫৬

Print Friendly and PDF

যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু বুধবার


জেলা সংবাদদাতা:

প্রকাশিত : মঙ্গলবার ১৯শে সেপ্টেম্বর ২০১৭ সন্ধ্যা ০৭:২৭:০৪, আপডেট : বুধবার ১৮ই অক্টোবর ২০১৭ ভোর ০৪:০৬:৫৬,
সংবাদটি পড়া হয়েছে ১৫৫ বার

সময়নিউজ ডট নেট:
যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান) প্রথমবর্ষে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা আগামী ৯ ও ১০ নভেম্বর (বৃহস্পতিবার ও শুক্রবার) অনুষ্ঠিত হবে। এ পরীক্ষার আবেদনপত্র বিতরণ শুরু হবে আগামীকাল বুধবার দুপুর ১২টা থেকে। আগামী ১৯ অক্টোবর রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://just.ambersoftwaresolutions.com থেকে বিরতিহীনভাবে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা যাবে।

পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীরা হেল্পলাইন +৮৮০১৭৪৬৫১৪৫২০, +৮৮০১৭৫৯২০৫২১৮, +৮৮০১৭৫৯২০৫১৭৫ নম্বরেও যোগাযোগ করতে পারবেন। সকাল ১০টা থেকে রাত ০৮টা পর্যন্ত হেল্পলাইন খোলা থাকবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক হায়াতুজ্জামান মুকুল জানান, এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি ইউনিটে সাতটি অনুষদের মাধ্যমে ২২টি বিভাগে মোট ৭৭৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। মোট আসনের ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা, ১ শতাংশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ১ শতাংশ প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ওয়ার্ডের জন্য (শুধু সন্তান) ১ শতাংশ পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

২২টি বিভাগের মধ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদনের অপেক্ষায় আছে। অনুমোদন সাপেক্ষে এ তিনটি বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান, আগামী ৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত 'এ' ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত 'বি' ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১০ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত 'ই' ইউনিট, বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত 'ডি' ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত 'এফ' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১২ নভেম্বরের মধ্যে। প্রথমবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ২০১৮ সালের ৬ জানুয়ারি।