রবিবার ১৮ই ফেব্রুয়ারি ২০১৮ সকাল ০৮:৫১:৫৬

Print Friendly and PDF

সেরা শিক্ষাপ্রতিষ্ঠানকে সম্মাননা দেবেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : মঙ্গলবার ৩রা অক্টোবর ২০১৭ রাত ০৮:০১:১২, আপডেট : রবিবার ১৮ই ফেব্রুয়ারি ২০১৮ সকাল ০৮:৫১:৫৬,
সংবাদটি পড়া হয়েছে ২৭৯ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: দ্বিতীয়বারের মতো সেরা কলেজ নির্বাচন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর অফিসে এক সংবাদ সম্মেলনে সেরা সাত কলেজের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ বলেন, যেসব প্রতিষ্ঠান শীর্ষ অবস্থানে রয়েছে তাদের সম্মাননা দেয়া হবে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সেরা প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদান করা হবে।

তিনি বলেন, এ লক্ষ্যে আগামী ১২ অক্টোবর শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হবে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য সম্মেলনে সারাদেশের কলেজ অধ্যক্ষরা অংশ নেবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সমাবেশে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা সমাবেশে প্রধানমন্ত্রী একটি প্রকল্পসহ ১১টি স্থাপনার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন। এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিত থাকার কথা রয়েছে বলেও তিনি জানান।

উপাচার্য আরও বলেন, আগামী ২১ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী। এ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৫ বছর পূর্ণ হবে। রজতজয়ন্তী পালন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ২৫ ও ২৬ অক্টোবর গাজীপুর ক্যাম্পাসে দুই দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং তালিকায় দেশের শীর্ষ সাত কলেজের নাম উঠে এসেছে। তালিকায় রাজশাহী কলেজ রয়েছে প্রথম স্থানে। এরপর পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ, তৃতীয় অবস্থানে রংপুর কারমাইকেল কলেজ, চতুর্থ বরিশালের বিএম কলেজ এবং পঞ্চম অবস্থানে সরকারি আজিজুল হক কলেজের নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া দেশের সব সরকারি কলেজের মধ্যে সেরা অবস্থানে রয়েছে রাজশাহী কলেজ। সেরা বেসরকারি কলেজ ঢাকা কমার্স কলেজ, সেরা মহিলা কলেজ সিদ্ধেশ্বরী গার্লস কলেজের নাম রয়েছে।