মঙ্গলবার ১৮ই ডিসেম্বর ২০১৮ রাত ০৯:৩৪:৫৫

Print Friendly and PDF

মাদকের মতো ফেসবুকিং নেশা জাতিকে ক্ষতিগ্রস্ত করছে-খুবি উপাচার্য


খুলনা প্রতিনিধি:

প্রকাশিত : শুক্রবার ১৩ই জুলাই ২০১৮ দুপুর ০২:৫৬:০৬, আপডেট : মঙ্গলবার ১৮ই ডিসেম্বর ২০১৮ রাত ০৯:৩৪:৫৫,
সংবাদটি পড়া হয়েছে ২০৩ বার

ফাইল ছবি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেছেন, ফেসবুক পাঠ্যবই ও জ্ঞানার্জনের জন্য বইপুস্তক পড়া ও লেখার অভ্যাস কমিয়ে দিচ্ছে। কাজের সময়ে অনেকে অফিসে হাতের কাজ ফেলে ফেসবুকিং, মেসেজিং, ইউটিউব ব্যবহারে ব্যস্ত থাকেন। মাদকের মতো ফেসবুকিং নেশাও গোটা জাতিকে ক্ষতিগ্রস্ত করছে।

আজ খুলনা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে প্রশাসনিক কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণে এসব কথা বলেন তিনি।

খুবি উপাচার্য বলেন, ফেসবুক বা এ ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক ইতিবাচক দিক আছে। কিন্তু সেদিক ব্যবহার না করে নেতিবাচক কাজেও ব্যবহার হচ্ছে। তিনি বলেন, দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই। খুলনা বিশ্ববিদ্যালয়কে কোয়ালিটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. সমীর কুমার সাধুর সভাপতিত্বে বক্তৃতা করেন খুবি’র ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, প্রশিক্ষণ আয়োজক কমিটির আহ্বায়ক আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, খুবি’র সহযোগী অধ্যাপক ড. কাজী মাসুদুল আলম, প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা আল মামুন প্রবাল।