মঙ্গলবার ১৯শে জুন ২০১৮ রাত ০৯:৫৮:৫১

Print Friendly and PDF

পেরুতে বাস খাদে : নিহত ৪৪


আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত : বৃহঃস্পতিবার ২২শে ফেব্রুয়ারি ২০১৮ সকাল ০৯:৫৪:৫৬, আপডেট : মঙ্গলবার ১৯শে জুন ২০১৮ রাত ০৯:৫৮:৫১,
সংবাদটি পড়া হয়েছে ৩১৬ বার

পেরুর দক্ষিণাঞ্চলীয় পাহাড়ি রাস্তায় একটি ডাবল ডেকার বাস খাদে পড়ে কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে। বুধবার রাত দেড়টার দিকে দক্ষিণাঞ্চলীয় আরেকুইপা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস ওকোনা শহরের প্যান-আমেরিকান হাইওয়ে থেকে ৮০ মিটার নিচে খাদে পড়ে যায়। খবর চ্যানেল নিউজ এশিয়ার।

আরেকুইপার পুলিশ প্রধান জেনারেল ওয়াল্টার ওরতিজ বাস দুর্ঘটনায় ৪৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ওরতিজ জানিয়েছেন, বাসটিতে ৪৫ জন যাত্রী ছিলেন। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানিয়েছে, বাস দুর্ঘটনায় ৩৫ জন নিহত হয়েছে। মন্ত্রণালয়ের তথ্যের সঙ্গে পুলিশ প্রধানের দেয়া হতাহতের তথ্যের মিল পাওয়া যায়নি।

নির্দিষ্ট রুটের মধ্যে যাত্রী উঠানামা করায় হয়তো হতাহত এবং বাসের প্রকৃত আরোহীর সংখ্যা নিয়ে দ্বিমত দেখা গেছে। তবে ওই দুর্ঘটনায় বাসের চালকও হতাহতদের মধ্যে রয়েছে কিনা সে বিষয়ে কর্তৃপক্ষ এখনও নিশ্চিত নয়।

বৃহস্পতিবার ভোর থেকেই উদ্ধার অভিযানে নেমেছে পুলিশ ও দমকলবাহিনীর সদস্যরা। ওই দুর্ঘটনার কারণ তদন্ত করছে পুলিশ। দুর্ঘটনায় আহতদের কামানা শহরের হাসপাতালে নেয়া হয়েছে। গুরুতর আহত ১১ জনকে সামরিক হাসপাতালে করে রাজধানী আরেকুইপার হাসপাতালে নেয়া হয়েছে। বাস দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী পেড্রো পাবলো কুজিনস্কি।

পেরুতে প্রায়ই সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটে। ২০১৬ সালে দেশটি সড়ক দুর্ঘটনায় প্রায় ২ হাজার ৭শ মানুষ প্রাণ হারিয়েছে।