রবিবার ১৯শে আগস্ট ২০১৮ দুপুর ০১:৩২:৫২

Print Friendly and PDF

পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণে প্রার্থীসহ নিহত ৭০


আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত : শুক্রবার ১৩ই জুলাই ২০১৮ রাত ০৯:২২:২৩, আপডেট : রবিবার ১৯শে আগস্ট ২০১৮ দুপুর ০১:৩২:৫২,
সংবাদটি পড়া হয়েছে ১৭৪ বার

বেলুচিস্তানের মাসটাং জেলায় বিএপির নির্বাচনী প্রচারণায় ভয়াবহ বিস্ফোরণে একজন প্রার্থীসহ অন্তত ১২০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে। পাকিস্তান, ১৩ জুলাই। ছবি: এএফপি

পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বিস্ফোরণে আসন্ন নির্বাচনের একজন প্রার্থীসহ অন্তত ৭০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১২০ জনেরও বেশি মানুষ। আজ শুক্রবার বিকেলে বেলুচিস্তানের মাসটাং জেলায় এই বিস্ফোরণ ঘটানো হয়।

তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি। এর আগে গত মঙ্গলবার রাতে পেশোয়ারে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ২১ জন নিহত হন। ওই হামলায় এএনপির নেতা ও নির্বাচনের প্রার্থী হারুন বিলার প্রাণ হারান। পরে ওই হামলার দায় স্বীকার করে কট্টরপন্থী সংগঠন তালেবান।

ডন নিউজের খবরে বলা হয়, বেলুচিস্তানের মাসটাং জেলায় শুক্রবার সন্ধ্যায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) নির্বাচনী প্রচারণায় ভয়াবহ বিস্ফোরণ ঘটানো হয়। এতে পিবি-৩৫ আসনের প্রার্থী ও বিএপির নেতা নওয়াবজাদা সিরাজ রাইসানিসহ ৭০ জন নিহত হন। কোয়েটা হাসপাতাল সূত্র বলছে, এই হামলায় ১২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।