বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৪৬:৫৬

Print Friendly and PDF

মিরপুর 'জঙ্গি আস্তানায়' ফের তল্লাশি র‌্যাবের


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : বৃহঃস্পতিবার ৭ই সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৫০:১৫, আপডেট : বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৪৬:৫৬,
সংবাদটি পড়া হয়েছে ৮২ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: রাজধানীর মিরপুরে মাজার রোডের 'জঙ্গি আস্তানায়' ফের তল্লাশি চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে র‌্যাব, সিআইডির ক্রাইম সিন ইউনিট, ডিবি পুলিশসহ অন্যান্য সংস্থা তল্লাশিতে যায়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া বিভাগের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ভবনের ভেতরে ও ছাদে বেশ কয়েকটি অবিস্ফোরিত বোমা ও বিস্ফোরক আছে। যেগুলো বুধবার রাতে নিষ্ক্রিয় করা হয়নি। আজ বোমা নিষ্ক্রিয়করণ দল কাজ করছে। তা ছাড়া ভেতরে আর কোথায় কী আছে তা দেখা হচ্ছে।

তিনি বলেন, 'জঙ্গি আস্তানায়' এখনো বেশ কয়েকটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) অবিস্ফোরিত অবস্থায় আছে। এ ছাড়া বিভিন্ন কেমিক্যাল ও অ্যাসিড আছে।

এর আগে বুধবার ওই ভবনের পঞ্চম তলার একটি ফ্লাট থেকে পুড়ে যাওয়া সাতজনের খুলি ও অঙ্গপ্রত্যঙ্গ উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব। আত্মঘাতী বিস্ফোরণের পর ধ্বংসস্তূপে তল্লাশি চালিয়ে সম্পূর্ণ বিকৃত এসব দেহাবশেষ পাওয়া যায়।

মঙ্গলবার রাতে দফায় দফায় আত্মঘাতী বিস্ফোরণের পর ছয়তলা ভবনের পঞ্চম তলার মেঝেতে চার বর্গফুট গর্তের সৃষ্টি হয়। গর্ত দিয়ে আগুন চতুর্থ তলা পর্যন্ত ছড়িয়ে পড়ে।

বুধবার বিকালে দেহাবশেষগুলো সাতটি ব্যাগে ভরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এর আগে বুধবার সকাল পৌনে নয়টার দিকে তল্লাশি অভিযান শুরু হয়ে চলে সন্ধ্যা পর্যন্ত। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে।

উল্লেখ্য, সোমবার রাত ২টার দিকে মিরপুরের মাজার রোডের ওই ছয়তলা ভবন ঘিরে অবস্থান নেয় র‌্যাব। এরপর মঙ্গলবার বেশ কয়েকটি শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হয় জঙ্গিনেতা আব্দুল্লাহসহ সাতজন।