সোমবার ২১শে জানুয়ারী ২০১৯ রাত ০৮:২৫:৫২

Print Friendly and PDF

চিকিৎসায় অবহেলার অভিযোগ স্থানীয়দেরগাজীপুরে ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতকটি মারা গেছে


Jafrin Chand

প্রকাশিত : মঙ্গলবার ২১শে নভেম্বর ২০১৭ ভোর ০৫:৩৪:২৪, আপডেট : সোমবার ২১শে জানুয়ারী ২০১৯ রাত ০৮:২৫:৫২,
সংবাদটি পড়া হয়েছে ৪৮২ বার

গাজীপুরে ডাস্টবিন থেকে কুড়িয়ে পাওয়া শিশুটি মারা গেছে। রোববার দিবাগত রাত দেড়টার দিকে শিশুটি বিনা চিকিৎসায় পোশাক শ্রমিক রেখা আক্তারের ঘরে মারা যায়।

পোশাক শ্রমিক রেখা আক্তার জানান, রোববার দুপুরে শিশুটিকে ডাস্টবিনে বাজারের ময়লার ব্যাগের মধ্য থেকে পাওয়ার পর পরই তিনি গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান।

সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে ঘণ্টাখানেক অক্সিজেন দেন।

তিনি জানান, হাসপাতালের ডাক্তারকে তিনি জানিয়েছেন যে শিশুটিকে কুড়িয়ে পাওয়া গেছে। তারপরও কুড়িয়ে পাওয়া শিশুটির জন্য হাসপাতাল থেকে কোনো ওষুধের ব্যবস্থা করা হয়নি। তিনি নিজে থেকে ২৩০ টাকা দিয়ে ওষুধ কিনে আনেন শিশুটির চিকিৎসার জন্য।

রেখা আক্তার আরও জানান, শিশুটিকে অক্সিজেন দেয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। শিশুটিকে ঢাকায় নিয়ে যাওয়ার মতো তার কোনো লোকজন নেই এবং তিনি সামান্য বেতনে গার্মেন্টে চাকরি করেন জেনেও শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর কোনো ব্যবস্থা নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে স্থানীয়রা জানান, বেওয়ারিশ একটি নবজাতককে উপযুক্ত চিকিৎসা দিলে হয়তো শিশুটি বেঁচে যেত। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় শিশুটিকে বাঁচানো গেল না।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. প্রণয় ভূষণ দাস জানান, শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছিল।

হাসপাতালের পরিচালক ডা. সৈয়দ মো. হাবিবুল্লাহ জানান, এ ঘটনায় কারও কোনো অবহেলা থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।