বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৫০:২৬

Print Friendly and PDF

মিরপুর জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : শুক্রবার ৮ই সেপ্টেম্বর ২০১৭ সন্ধ্যা ০৭:৫৩:৫৯, আপডেট : বুধবার ২০শে সেপ্টেম্বর ২০১৭ সকাল ১১:৫০:২৬,
সংবাদটি পড়া হয়েছে ১৪০ বার

সময়নিউজ ডট নেট:
ঢাকা: রাজধানীর মিরপুরের দারুস সালাম থানার বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে অবস্থিত বর্ধমানবাড়ি এলাকার জঙ্গি আস্তানায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে র‌্যাব।

শুক্রবার বিকেলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ কথা জানান। মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় শুক্রবার বিকেলে।

মুফতি মাহমুদ খান বলেন, উদ্ধার অভিযান শেষ হয়েছে।অভিযানে প্রচুর পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।

এর আগে জঙ্গি আস্তানায় বিস্ফোরণের পর লাশ উদ্ধারের ঘটনায় বুধবার র‌্যাবের একজন উপসহকারী পরিচালক (ডিএবি) বাদী হয়ে মিরপুরের দারুস সালাম থানায় একটি ‘অপমৃত্যু’ মামলা করেন। বিস্ফোরণের পর সেখানে সাতজনের খুলি ও অঙ্গপ্রত্যঙ্গ উদ্ধার করা হয়েছে।এজাহারে বিষয়টি উল্লেখ রয়েছে।

বাড়িটি এখনো র‌্যাবের হেফাজতে রয়েছে। বাড়ির ভাড়াটিয়াদের প্রয়োজনীয় জিনিসপত্র বের করতে দেয়া হচ্ছে। তবে ভাড়াটিয়ারা বাড়িতে ফিরতে পারবেন কবে নাগাদ- সে বিষয়ে বিস্তারিত কোনোকিছু জানায়নি র‌্যাব।

প্রসঙ্গত, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা থেকে সোমবার দিবাগত রাত আড়াইটায় দুই জঙ্গিকে আটক করে র্যাব। আটককৃত দুই সহোদর হলো- মাসুদ ও খোকন। তবে ওই দুই সহোদর ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত থেকে মিরপুরের দারুস সালামের ওই বাড়িতে অভিযান চালায় র্যাব। অভিযানে জঙ্গি আব্দুল্লাহ ও তার পরিবার আত্মসমর্পণের জন্য সময় নিলেও রাত পৌনে ১০টার দিকে বিস্ফোরণ ঘটিয়ে আব্দুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী আত্মাহুতি দেয়।