শুক্রবার ২০শে জুলাই ২০১৮ রাত ০৩:১৭:২৪

Print Friendly and PDF

ডিআইজি মিজানকে ডিএমপি থেকে প্রত্যাহার


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : মঙ্গলবার ৯ই জানুয়ারী ২০১৮ বিকাল ০৪:৫৯:৪১, আপডেট : শুক্রবার ২০শে জুলাই ২০১৮ রাত ০৩:১৭:২৪,
সংবাদটি পড়া হয়েছে ৩১০ বার

জোর করে এক নারীকে বিয়ে ও সেই সম্পর্ক গোপন রাখার অভিযোগে পুলিশের ডিআইজি মিজানুর রহমানকে ডিএমপি থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে যুক্ত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেলী ফেরদৌস সমকালকে বিষয়টি নিশ্চিত করেন।

বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীর রাজারবাগে এক অনুষ্ঠানে বলেন, সুষ্ঠু তদন্তের স্বার্থে মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

চলমান পুলিশ সপ্তাহ শেষে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্যাংক কর্মকর্তা ওই নারীর অভিযোগ, গত জুলাই মাসে তার বাসা থেকে তাকে কৌশলে তুলে নিয়ে গিয়েছিলেন পুলিশ কর্মকর্তা মিজান। পরে বেইলি রোডের মিজানের বাসায় নিয়ে তিনদিন তাকে আটকে রাখা হয়। আটকে রাখার পর বগুড়া থেকে তার মাকে ১৭ জুলাই ডেকে আনা হয় এবং ৫০ লাখ টাকা কাবিননামায় মিজানকে বিয়ে করতে বাধ্য করা হয়। পরে লালমাটিয়ার একটি ভাড়া বাড়িতে একসঙ্গে বসবাস করেন ডিআইজি মিজান। নিজের ফেসবুকে স্ত্রী পরিচয় দিয়ে একটি ছবি শেয়ারের পর ওই নারীর ওপর ক্ষেপে যান মিজান।

তিনি জানান, ছবি শেয়ারের ঘটনা ক্ষেপে গিয়ে তার বিরুদ্ধ বাড়ি ভাঙচুরের একটি মামলা করেন। সে মামলায় তাকে গত ১২ ডিসেম্বর কারাগারে পাঠানো হয়। ওই মামলায় জামিন পাওয়ার পর মিথ্যা কাবিননামা তৈরির অভিযোগে আরেকটি মামলায় তাকে আটক দেখানো হয়।

দুই মামলাতেই জামিনের পর ডিআইজি মিজানের বিরুদ্ধে এসব অভিযোগ তোলেন ওই নারী। সেই অভিযোগের ভিত্তিতে আজ মিজানুর রহমানকে প্রত্যাহার করা হল।