বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৪৫:০৪

Print Friendly and PDF

রোহিঙ্গা পাচারের অভিযোগে টেকনাফে ৮ দালালের সাজা


জেলা সংবাদদাতা:

প্রকাশিত : বুধবার ৬ই সেপ্টেম্বর ২০১৭ রাত ০৯:১৮:৪১, আপডেট : বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০১৭ সকাল ০৯:৪৫:০৪,
সংবাদটি পড়া হয়েছে ২১৮ বার

সময়নিউজ ডট নেট:
কক্সবাজার: টেকনাফ সীমান্তে রোহিঙ্গা পাচার করার দায়ে ৮ দালালকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। আজ সীমান্ত দিয়ে রোহিঙ্গা পাচার, টাকার বিনিময়ে আশ্রয়-প্রশ্রয় দেওয়ার অপরাধে বিজিবি ও পুলিশ সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে স্থানীয় ৮ দালালকে আটক করতে সক্ষম হয়।

এরপর তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। সাজাপ্রাপ্ত আসামিদের কক্সবাজার কারাগারে প্রেরণ করার জন্য থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দীন খান জানান, আজ টেকনাফ থানা পুলিশের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রোহিঙ্গা পাচারের দায়ে ৪ দালালকে আটক করা হয়। আটককৃতরা হল, টেকনাফ পৌরসভা কে কে পাড়া এলাকার মৃত বাচা মিয়ার দুই ছেলে মৌলভী ফিরোজ আলম ও ফরিদ আলম। সাবরাং ইউনিয়নের ফতেহআলী পাড়ার আব্দুল আলীর ছেলে সবুজ মিয়া,কুড়াবুইজ্জা পাড়া এলাকার অলি আহমদের ছেলে আব্দুর রহিম।

অপরদিকে একইদিন ২ বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে সীমান্তের বিভিন্ন এলাকা থেকে রোহিঙ্গা পাচার করার দায়ে ৪ দালালকে আটক করে। আটককৃতরা হচ্ছে, উখিয়া কুতুপালং এলাকার হাফেজ আব্দুল্লাহর ছেলে মো. আয়াছ, একই এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে হাফেজ আহমদ, টেকনাফ সদরের বরইতলী এলাকার মৃত মো. ছিদ্দিকের ছেলে নুর হাসান,পৌরসভা নাইট্যং পাড়া এলাকার ওমর ফারুকের ছেলে সাজু।

পরে আটক দালালদের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা।