বুধবার ২৫শে এপ্রিল ২০১৮ দুপুর ০২:৫৫:২৮

Print Friendly and PDF

শেখ হাসিনার জন্যই আমরা মধ্যম আয়ের দেশে উন্নিত হচ্ছি


চাঁদপুর ও ফরিদগঞ্জ প্রতিনিধি:

প্রকাশিত : বৃহঃস্পতিবার ২৮শে ডিসেম্বর ২০১৭ সন্ধ্যা ০৬:২৭:১৯, আপডেট : বুধবার ২৫শে এপ্রিল ২০১৮ দুপুর ০২:৫৫:২৮,
সংবাদটি পড়া হয়েছে ৬২৯ বার

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ আমরা মধ্যম আয়ের দেশে উন্নিত হচ্ছি।

বুধবার রাতে চাঁদপুরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় মেলার ২০তম দিনে বাংলাদেশের পটভূমি শীর্ষক আলোচনা সভা ও স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা আজকে রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই আমরা মুক্তিযুদ্ধ ও ইতিহাসের কথা বলতে পারি।

তিনি বলেন, বিজয়ের কারিগর ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি কখনও পাকিস্তানকে বিশ্বাস করতেন না। মানুষ ও দেশের কথা বলতেন বলেই বঙ্গবন্ধুর কথায় সাড়া দিয়ে বাঙ্গালীরা ঝাঁপিয়ে পড়েছিলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্য ছিল এ দেশের মুক্তিযুদ্ধ ও ইতিহাসকে মুছে দেয়া। শেখ হাসিনা ব্যক্তি হিসেবে কারো শত্রু নয়, রাজাকার আলবদরদের শত্রু। তাই তাকেও বারবার হত্যাচেষ্টা করা হয়।

তিনি বলেন, আজকে ১৬ কোটি মানুষের মুখে অন্য জোগাচ্ছেন শেখ হাসিনা। এটা ছিল জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ আমরা মধ্যম আয়ের দেশে উন্নিত হচ্ছি।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনির সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জেলা প্রশাসক মো. আবদুস সবুর মণ্ডল, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুরের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্টিয়ারিং কমিটির সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ।