বুধবার ২৪শে জানুয়ারী ২০১৮ বিকাল ০৫:৫৭:৪৩

Print Friendly and PDF

সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ, শিক্ষকদের অনশন চলবে


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : রবিবার ১৪ই জানুয়ারী ২০১৮ বিকাল ০৫:২৬:২১, আপডেট : বুধবার ২৪শে জানুয়ারী ২০১৮ বিকাল ০৫:৫৭:৪৩,
সংবাদটি পড়া হয়েছে ১১৫ বার

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে আন্দোলনরত মাদ্রাসা শিক্ষক নেতাদের বৈঠক কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে।

রোববার দুপুর ১টার দিকে কারিগরি ও মাদ্রাসা বিভাগের শিক্ষামন্ত্রীর কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জাতীয়করণের দাবিতে আমরণ অনশনরত স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের দাবি-দাওয়া নিয়ে আলোচনা হয়।।

এ সময় শিক্ষামন্ত্রী সরাসরি কোনো আশ্বাস দেননি। তবে তিনি সাংবাদিকদের বলেন, আমি চেষ্টা করছি। বিষয়টি নিয়ে আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছেও যাব। তাই শিক্ষকদের অনশন ভেঙে বাড়িতে ফিরে যাওয়ার অনুরোধ করেছি। কিন্তু এ বিষয়ে তারা কোনো সিদ্ধান্ত দেননি।

স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান বলেন, আলোচনায় কোনো আশ্বাস পাইনি আমরা। তাই অনশন চালিয়ে যাব। সরকারের পক্ষ থেকে দাবি পূরণের বিষয়ে অনশনরত শিক্ষকদের সামনে গিয়ে সুস্পষ্ট ঘোষণা না দেওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।

নিবন্ধিত সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে ১ জানুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেন ওই সব মাদ্রাসার শিক্ষকরা। কিন্তু দাবি পূরণ না হওয়ায় ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন তারা। রোববার ছিল এ অনশনের ষষ্ঠ দিন।