শুক্রবার ১৯শে অক্টোবর ২০১৮ রাত ০৩:০৫:৪০

Print Friendly and PDF

তদন্ত কমিটি গঠনসাতকানিয়ায় পদদলিত হয়ে ৯ নারীর মৃত্যু


সাতকানিয়া প্রতিনিধি, চট্টগ্রাম:

প্রকাশিত : সোমবার ১৪ই মে ২০১৮ দুপুর ০২:১২:২১, আপডেট : শুক্রবার ১৯শে অক্টোবর ২০১৮ রাত ০৩:০৫:৪০,
সংবাদটি পড়া হয়েছে ৪৬২ বার

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় জাকাতের কাপড় ও ইফতারসামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নয়জন নিহত হওয়ার ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসহুদুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার সকালে উপজেলার পূর্ব গাঠিয়া ঢেঙ্গা হাঙ্গরমুখ এলাকায় কবীর স্টিলমিল লিমিটেড (কেএসআরএম) এর মালিক মো. শাহজাহানের বাড়ির পাশে মাদ্রাসা মাঠে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক মানুষ। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা না গেলেও নিহতরা সবাই নারী।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি অব্যবস্থাপনার জন্যই এ হতাহতের ঘটনা ঘটেছে। তবে তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর সম্পূর্ণ নিশ্চিত হওয়া যাবে।

তিনি আরও জানান, তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটিতে পুলিশ বিভাগের একজন ও সিভিল সার্জন অফিসের একজনসহ জেলা প্রশাসনের দুজন এ তদন্ত কমিটিতে রয়েছে।

সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার সিরাজুল ইসলাম, প্রতিবছরের মতো এবারও দুস্থ-গরিবদের মধ্যে জাকাত ও ইফতারসামগ্রী বিতরণের উদ্যোগ নেয় কবীর স্টিলমিল লিমিটেড।

সোমবার সকালে কোম্পানির পক্ষ থেকে গরিবদের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করা হচ্ছিল। এ সময় অধিক ভিড়ের মধ্যে পড়ে পদদলিত হয়ে ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। এ সময় আহত হন কমপক্ষে অর্ধশতাধিক।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চট্টগ্রামের সদ্যপ্রয়াত সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে গিয়ে পদদলিত হয়ে ১০ জন নিহত হয়েছিলেন। ওই ঘটনায় আহত হয়েছিল ১৮ জনের মতো।