শনিবার ১৭ই নভেম্বর ২০১৮ সকাল ১১:২৬:২৩

Print Friendly and PDF

সাঁথিয়ায় বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে, জনদুর্ভোগ চরমে


পাবনা প্রতিনিধি:

প্রকাশিত : রবিবার ১৯শে আগস্ট ২০১৮ বিকাল ০৩:৪৭:৩০, আপডেট : শনিবার ১৭ই নভেম্বর ২০১৮ সকাল ১১:২৬:২৩,
সংবাদটি পড়া হয়েছে ১৭১ বার

সংগৃহীত ছবি

পাবনার সাঁথিয়ায় সদ্য নির্মিত বেইলি ব্রিজ ভেঙে একটি ট্রাক খাদে পড়ে গেছে। এ সময় ট্রাক চালক-হেলপারসহ একজন মোটর সাইকেল আরোহী ট্রাকের নীচে পড়ে গুরুতর আহত হয়। স্থানীয়দের সহযোগিতায় আহতদের দ্রুত সাঁথিয়া হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে পাবনার সাঁথিয়া-বেড়া সড়কের বোয়াইলমারী গোরস্থানের নিকট সদ্য নির্মিত বেইলি ব্রিজের উপর দিয়ে ট্রাকটি যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

ঠিকাদারের চরম গাফিলতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলায় সাঁথিয়ার বেইলি ব্রিজটি সঠিকভাবে নির্মাণ করা হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ।

এদিকে, সদ্যনির্মিত এই ব্রিজটি ভেঙে পড়ায় যান চলাচল বিঘ্নিত হচ্ছে। ফলে ব্যবসায়ীসহ পবিত্র ঈদে ঘরে ফেরা মানুষেরা চরম দুর্ভোগে পড়েছে।

জানা গেছে, প্রায় ১ মাস আগে ইউনুছ এন্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই বেইলি ব্রিজটি নির্মাণের তিনদিনের মাথায় ব্রিজটির পাটাতনসহ একটি ট্রাক দেবে যায়। এতে যানচলাচল ও জনদুর্ভোগের সৃষ্টি হয়। পরবর্তীতে ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রিজটি পূণঃনির্মাণ করেন এবং প্রায় ২০/২৫ দিন আগে যানচলাচল আবার শুরু হয়।

রোববার এই ব্রিজের উপর দিয়ে ট্রাক চলাচল করতে গিয়ে পূনরায় ট্রাকসহ ব্রিজটি ভেঙে খাদে পড়ে যায়। এ ব্যাপারে পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলেন, বিষয়ািট আমি শুনেছি। তবে সরেজমিন না দেখা পর্যন্ত কিছু বলতে পারছি না।

এলাকাবাসী বারবার এই দুর্ঘটনার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের চরম গাফলতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করছেন।

স্থানীয় একজন প্রকৌশলী জানান, নির্মাণ ত্রুটির কারণেই বেইলি ব্রিজটি বার বার ভেঙে পড়ছে।