শনিবার ২১শে সেপ্টেম্বর ২০১৯ সকাল ০৬:৪২:০৫

Print Friendly and PDF

রোহিঙ্গা ক্যাম্পে থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : বুধবার ১১ই সেপ্টেম্বর ২০১৯ সন্ধ্যা ০৭:১২:২৯, আপডেট : শনিবার ২১শে সেপ্টেম্বর ২০১৯ সকাল ০৬:৪২:০৫,
সংবাদটি পড়া হয়েছে ৪৩ বার

রোহিঙ্গা ক্যাম্পের ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় মঙ্গলবার থেকে মোবাইল ইন্টারনেটের থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে অপারেটররা এ পদক্ষেপ নিয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ থাকবে বলে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, থ্রি-জি ও ফোর-জি বন্ধ করতে সোমবার রাতে বিটিআরসি সব অপারেটরকে চিঠি দেয়। এরপর মঙ্গলবার থেকে টেকনাফ ও উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ করে দেওয়া হয়।

বিটিআরসির এই সিনিয়র সহকারী পরিচালক জানান, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আগে বিকেল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ করার জন্য অপারেটরগুলোকে বলা হয়েছিল।

এর আগে সাত দিনের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সব ধরনের সিমকার্ড বিক্রি ও মোবাইল ফোন সেবা বন্ধের জন্য গত ২ সেপ্টেম্বর দেশের সব মোবাইল ফোন অপারেটরকে নির্দেশনা দেয় বিটিআরসি।

এর একদিন পর রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বিকেল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ রাখার জন্য অপারেটরগুলোকে নতুন নির্দেশনা দেয় বিটিআরসি।