রবিবার ২১শে এপ্রিল ২০১৯ রাত ০২:৩০:৫৪

Print Friendly and PDF

আবারও সভা বর্জন কমিশনার মাহবুব তালুকদারের


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ১৫ই অক্টোবর ২০১৮ দুপুর ০২:০৩:৩৩, আপডেট : রবিবার ২১শে এপ্রিল ২০১৯ রাত ০২:৩০:৫৪,
সংবাদটি পড়া হয়েছে ৩৩০ বার

আবারও নোট অব ডিসেন্ট দিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সভা বর্জন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আজ সোমবার সকাল সোয়া ১১ টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩৬তম প্রস্তুতি সভা শুরু হয়। সভা শুরুর ৭ মিনিটের মাথায় নোট অব ডিসেন্ট দিয়ে বেরিয়ে যান মাহবুব তালুকদার।

এসময় অপেক্ষমান গণমাধ্যম কর্মীদের তিনি বলেন, ‘আমি নোট অব ডিসেন্ট দিয়েছি। আমি সভা থেকে বেরিয়ে এসেছি।’ তবে কী কারণে বেরিয়ে এসেছেন তা তাৎক্ষণিকভাবে জানাননি মাহবুব তালুকদার।

সভাস্থল থেকে বেরিয়ে তিনি নিজের কক্ষের দিকে এগিয়ে যান। কী কারণে মাহবুব তালুকদার সভা ত্যাগ করলেন সেটি জানা যায়নি ইসি কর্মকর্তাদের কাছ থেকেও। কারণ এখনও সভা চলছে।

নির্বাচন প্রস্তুতির নিয়ে আজকের গুরুত্বপূর্ণ সভায় দু’টি এজেন্ডার মধ্যে ছিল- আগামী জাতীয় নির্বাচন সম্পর্কে সবশেষ প্রস্তুতি নিয়ে ইসি সচিব থেকে কমিশনারদের অবহিতকরণ ও হিজড়া জনগোষ্ঠীর ভোটার তালিকা।

এছাড়া নির্বাচনের তফসিল কবে ঘোষণা হবে সে বিষয়েও এই সভায় সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে। সভায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ চার কমিশনার উপস্থিত আছেন।

এর আগে গত ৩০ আগস্ট একাদশ নির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারের সিদ্ধান্তের বিরোধিতা করে ইসি সভা বর্জন করেন মাহবুব তালুকদার। তখনও নোট অব ডিসেন্ট দেন তিনি।