মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:৩৩:৫৮

Print Friendly and PDF

সাংবাদিক শাহরিয়ার শহীদের কুলখানি আজ


গণমাধ্যম ডেস্ক:

প্রকাশিত : শুক্রবার ২৩শে নভেম্বর ২০১৮ সকাল ১১:৩৫:১২, আপডেট : মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:৩৩:৫৮,
সংবাদটি পড়া হয়েছে ৪১৫ বার

বিশিষ্ট সাংবাদিক শাহরিয়ার শহীদের কুলখানি ও দোয়া মাহফিল আজ শুক্রবার বাদ আছর মরহুমের বসুন্ধরা আবাসিক এলাকার বাসভবনে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর প্রাক্তন ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ গত ১৭ নভেম্বর, শনিবার দুপুরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গত ১৯ নভেম্বর ঢাকা ও নরসিংদীতে তিন দফা নামাজে জানাজা শেষে মরহুমের লাশ নরসিংদী জেলার রায়পুরা উপজেলার ডৌকার চরের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

পরিবারের পক্ষ থেকে জানা গেছে, আজ বাদ আছর প্রয়াতের বাসভবন রাজবাড়ী হোল্ডিংস লিমিটেড, বাড়ি নং ২৭২ (চতুর্থ তলা), ব্লক-এইচ (আই ব্লক চেক পোস্ট), বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকায় কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

পরিবারের পক্ষ থেকে মরহুমের আত্মীয়-স্বজন এবং শুভাকাংখীদের কুলখানিতে অংশ নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

জাতীয় প্রেসক্লাব স্থায়ী সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাকালীন নির্বাহী কমিটির সদস্য শাহরিয়ার শহীদ মুক্তিযুদ্ধভিত্তিক বেশ ক’টি প্রামাণ্য চিত্র নির্মাণ করেন। এক সময় তিনি আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের স্ট্রিংগার ছিলেন। তিনি অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাতকার ভিত্তিক ৩০ টিরও বেশী গ্রন্থ রচনা করেছেন।