বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ রাত ০২:৩৬:৪১

Print

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের উইকেট নিয়ে ইনজামামের বিস্ফোরক মন্তব্যএ কেমন উইকেট!


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : শনিবার ২৫শে জানুয়ারী ২০২০ সকাল ১১:৩৯:৪৯, আপডেট : বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ রাত ০২:৩৬:৪১,
সংবাদটি পড়া হয়েছে ১৬৮ বার

পাক কিংবদন্তি ইনজামাম উল হক।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত পাকিস্তান-বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের উইকেট নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন পাক কিংবদন্তি ইনজামাম উল হক।

ম্যাচটা তার কাছে টি-টোয়েন্টি বলেই মনে হয়নি বলে জানালেন ইনজামাম। উইকেট তার মন কেড়ে নিতে পারেনি। এ উইকেট টি-টোয়েন্টি ম্যাচের নয় বলে মন্তব্য করেছেন ইনজামাম।

সিরিজের বাকি দুটি ম্যাচের উইকেট যেন এর চেয়ে ভালো হয় সে দিকে কিউরেটরদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ শেষে নিজের ইউটিউব চ্যানেলে খেলা নিয়ে বিশ্লেষণকালে উইকেট বিষয়ে এমন মন্তব্য করেন এই সাবেক পাক অধিনায়ক।

ইউটিউবে ইনজামাম বলেন, ‘ম্যাচটা আমার কাছে টি-টোয়েন্টির মতো লাগেনি। কিউরেটরদের আরও ভালো উইকেট বানানোর অনুরোধ করছি। একটি টি-টোয়েন্টি ম্যাচে উইকেট এতো কঠিন হয় কি করে! এখানে ১৪২ রানকেও বেশ কঠিন লক্ষ্য মনে হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটসম্যান অনেক চেষ্ট করেও দেড়শত ছাড়াতে পারেনি।’

ইনজামাম বলেন, এ কেমন উইকেট। আমাদের এমন উইকেট দরকার যেখানে গড়ে ১৯০ থেকে ২০০ রান হবে। ব্যাটসম্যানরা বড় রান তাড়া করে ম্যাচ বের করে আনবে। বিষয়টা যেমন চ্যালেঞ্জিং হবে তেমনই হবে টি-টোয়েন্টি মেজাজের। আবার এমন উইকেটে কীভাবে ব্যাটসম্যানদের বেঁধে রাখতে হয় বোলাররা শিখবে। দুই পক্ষ থেকেই বিষয়টি চ্যালেঞ্জের ও টান টান উত্তেজনার হবে।

কিন্তু যে উইকেটে রান তুলতেই নাভিঃশ্বাসের উপক্রম সে উইকেটে টি-টোয়েন্টি ঠিক জমে না বলে মনে করেন ইনজামাম।

যে কারণে পরের দুটি টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানবান্ধক উইকেট বানাতে কিউরেটরদের প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪১ রান তুলে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ৩ বল হাতে রেখেই লক্ষ্যমাত্রা স্পর্শ করে পাকিস্তান। শোয়েব মালিকের ৫৮ রানের ঝকঝকে ইনিংসে ভর করে ৫ উইকেটের জয় পায় স্বাগতিক পাকিস্তান।

পরিসংখ্যান বলছে, টি-টোয়েন্টিতে গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা কোনো দলের এটাই সর্বনিম্ন স্কোর। ২০১৫ সাল থেকে এ পর্যন্ত গাদ্দাফি স্টেডিয়ামে সবমিলে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। খেলা শুরু হবে বিকাল তিনটায়।