মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:৪৫:২১

Print Friendly and PDF

নাটোরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড


আদালত প্রতিবেদক:

প্রকাশিত : রবিবার ১৯শে আগস্ট ২০১৮ সকাল ১১:৩৯:৪৭, আপডেট : মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:৪৫:২১,
সংবাদটি পড়া হয়েছে ২৮৫ বার

নাটোরের সিংড়ায় আবদুল কাদের দুদু নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সিদ্দীক এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-সিংড়া উপজেলার বিয়াস গ্রামের মোজাহার আলীর ছেলে হাফিজুর রহমান, খলিরুর রহমানের ছেলে বুলু, খবির উদ্দিনের ছেলে খলিল, রহেদের ছেলে মজিবর ও মনির হোসেন গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্রনগর বিলহরিবাড়ী এলাকার আবুলের ছেলে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন-গুরুদাসপুর উপজেলার বয়েন উদ্দিনের দুই ছেলে আব্দুল হাকিম ও নজরুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের বিয়াস গ্রামে নিজ বাড়ি থেকে আব্দুল কাদের দুদুকে আসামি বুলুর সাথে দেখা করার কথা বলে প্রতিবেশী নজরুল ও হাফিজুর ডেকে নিয়ে যায়। তারা আব্দুল কাদেরকে বিয়াস বাজারে একটি গাছের সাথে বেধে রেখে নির্যাতন করে। এ সময় খবর পেয়ে কাদেরের স্ত্রী জয়নব বিবি ঘটনাস্থলে ছুটে যান এবং স্থানীয়দের সহায়তায় স্বামীকে বেধে রাখার কারণ জানতে চান। মামলার দণ্ডপ্রাপ্ত আসামিরা নির্মানাধীন একটি হাসপাতালের কন্সট্রাকশন কাজের জন্য দুদুর করা চাঁদাবাজীর মামলার কথা বলে। এ সময় তারা বলেন, প্রকাশ্যে কাদেরকে গুলি করে মারা হবে। এ কথা বলার সাথে সাথেই আসামী বুলু হাতে থাকা কাটা রাইফেল দিয়ে দুদুকে গুলি করেন। এতে ঘটনাস্থলেই দুদুর মৃত্যু হয়।

এ ঘটনায় দুদুর স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে বুলুসহ ৯ জনকে আসামি করে ওইদিন দুপুরে সিংড়া থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ ১৩ বছর ধরে মামলায় উভয়পক্ষের শুনানির পর রোরবার এ রায় দেওয়া হয়।