মঙ্গলবার ২২শে অক্টোবর ২০১৯ দুপুর ১২:৪১:১০

Print

ট্রেনের টিকিট ফেরত দিতে পারবেন যাত্রীরা


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : শনিবার ১০ই আগস্ট ২০১৯ বিকাল ০৪:৫২:৩৩, আপডেট : মঙ্গলবার ২২শে অক্টোবর ২০১৯ দুপুর ১২:৪১:১০,
সংবাদটি পড়া হয়েছে ২৪১ বার

ট্রেনের ভয়াবহ শিডিউল বিপর্যয়ের বিষয় মাথায় এনে যাত্রীদের বিড়ম্বনা কিছুটা কমাতে টিকিট ফেরতের সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। কোনো যাত্রী ইচ্ছে করলে বিলম্ব হওয়া ট্রেনের টিকিট জমা দিয়ে পুরো টাকা ফেরত নিতে পারবেন। সেইসঙ্গে ঈদযাত্রায় বিকল্প ব্যবস্থা নিয়ে ভাবার সুযোগ পাবেন যাত্রীরা।

আজ শনিবার স্টেশন কর্তৃপক্ষ কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের উদ্দেশে এ তথ্য মাইকে প্রচার করছে। ঘোষণায় বলা হয়, আজকের বিলম্ব হওয়া ট্রেনগুলোর যাত্রীরা টিকিট জমা দিয়ে পুরো টাকা ফেরত নিতে পারবেন। স্টেশনের ১ থেকে ৬ নম্বর কাউন্টারে এরইমধ্যে টিকিট ফেরত নেওয়া হচ্ছে। তবে ১ থেকে ৬ নম্বর কাউন্টারে গিয়ে যাত্রীদের টিকিট ফেরত দেওয়ার তেমন একটা ভিড় দেখা যায়নি।

কমলাপুর রেলস্টেশনে রাখা ডিসপ্লেতে দেওয়া ট্রেনের সময়সীমা অনুযায়ী, রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টায় ছাড়ার কথা থাকলেও ট্রেনটি ৮ ঘণ্টা ৩০ মিনিট দেরিতে আনুমানিক বেলা ২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটের ট্রেনটি আনুমানিক দেড়টায় ছেড়ে যাবে। চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও এটি ছাড়বে বিকেল সাড়ে ৪টায়। রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৯টায় ছাড়ার কথা থাকলেও ছাড়বে রাত ৯টায়।

গতকাল শুক্রবার টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে বঙ্গবন্ধু সেতুতে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকে। বেলা দুইটার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়। এর সাড়ে তিন ঘণ্টা পর উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল চলাচল চলাচল শুরু হয়। এর প্রভাব পড়ে রুটটি ব্যবহার করা সবগুলো ট্রেনের শিডিউলে। তাই এসব ট্রেনগুলো ছাড়তে ৬-১২ ঘণ্টা বিলম্ব সহ্য করতে হয় যাত্রীদের।

কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল ইসলাম বলেন, ‘গতকাল টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এই কারণে দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ ছিল। ফলে এই প্রভাব ওই রুট ব্যবহারকারী সব ট্রেনের ওপর পড়েছে। যে কারণে ট্রেনগুলোর শিডিউল ঠিক নেই।’