শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:৪৯:০৯

Print

‘আজ জামিন পেলে কালই বিদেশ যাবেন খালেদা জিয়া’


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : মঙ্গলবার ১লা অক্টোবর ২০১৯ রাত ০৮:১৭:২৭, আপডেট : শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:৪৯:০৯,
সংবাদটি পড়া হয়েছে ১৮১ বার

খালেদা জিয়া ও বিএনপির সংসদ সদস্য হারুন। ফাইল ছবি

খালেদা জিয়া আদালত থেকে জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুনুর রশীদ। তিনি বলেন, উনি (খালেদা জিয়া) চিকিৎসার সুযোগ পেলে তো অবশ্যই বিদেশ যাবেন। উনি আজকে জামিন পেলে কালকেই বিদেশ যাবেন। উনি যদি আজকে জামিন পান, প্রথম অগ্রাধিকার হবে উনার চিকিৎসা।

কারা হেফাজতে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে থাকা দলীয় নেত্রীকে মঙ্গলবার দেখে আসার পর একথা জানিয়েছেন তিনি।

বিকাল ৪টার দিকে বিএসএমএমইউর কেবিন ব্লকে খালেদা জিয়াকে দেখতে হারুনের সঙ্গে বিএনপির সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলামও গিয়েছিলেন।

প্রায় এক ঘণ্টা দলীয় প্রধানের সঙ্গে থাকার পর বেরিয়ে হারুন সাংবাদিকদের বলেন, উনার (খালেদা জিয়া) যে সমস্ত অসুখ-বিসুখ রয়েছে, এগুলোর জন্য উনার অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দরকার। এটার জন্যে বিদেশে তার চিকিৎসার দরকার।

তিনি বলেন, আমি সরকারের প্রতি আহ্বান জানাব, বাস্তবিকই উনার জামিন পাওয়ার যে নৈতিক অধিকার, এই জামিনের অধিকার থেকে তাকে যেন বঞ্চিত করা না হয়।

সরকারই খালেদার জামিন আটকে রেখেছে বলে বিএনপি নেতাদের অভিযোগ।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়া দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। অসুস্থতার জন্য কয়েক মাস আগে তাকে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। তারপর থেকে সেখানেই রয়েছেন তিনি।